কালিগঞ্জে যাতায়াতের পথ বন্ধ করে পাকা প্রাচীর নির্মাণ: চরম ভোগান্তিতে ২০ পরিবার


প্রকাশিত : সেপ্টেম্বর ২১, ২০১৯ ||

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জের পল্লীতে আক্রোশের বশবর্তী হয়ে বসতবাড়িতে যাতায়াতের প্রায় ৬০ বছরের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে। এঘটনায় ভুক্তভোগীদের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ দিলেও তোয়াক্কা করেনি তারা।

লিখিত অভিযোগে উপজেলার মথুরেশপুর ইউনিয়নের রায়পুর গ্রামের আরমান গাজীর ছেলে আজগর আলী গাজী জানান, মৃত এন্তাজ গাজীর ছেলে বাবু গাজী (৪৭) ও মৃত মন্তেজ গাজীর ছেলে আব্দুল হামিদ (৩২) এর বাড়ি পুকুরের পাশর্^বর্তী রাস্তা দিয়ে বসতবাড়িতে যাতায়াত করেন তারা। অনেকগুলো পরিবারের প্রায় ৬০ বছরের চলাচলের রাস্তা গত ৯ জুলাই কাটাতারের বেড়া দিয়ে আটকিয়ে দেয় বাবু গাজী ও আব্দুল হামিদ। পথ আটকানোর কারণ জানতে চাইলে মারপিট ও খুন জখমের হুমকি দেয় তারা। বিষয়টির প্রতিকার চেয়ে ওই দিনই থানায় অভিযোগ দেন আজগর আলী গাজী। পুলিশ ঘটনাস্থলে যেয়ে শান্তিপূর্ণ সমাধানের জন্য উদ্যোগ নেয়। বিষয়টি নিষ্পত্তির আগেই গত ১৯ সেপ্টেম্বর সকালে রায়পুর গ্রামের মৃত মফিজ উদ্দীন সরদারের ছেলে এসএম আবু তাহের সরদার ও মোজাহার মল্লিকের ছেলে আহাদ আলী মল্লিকের নির্দেশের প্রত্যক্ষ মদদে বাবু গাজী ও আব্দুল হামিদ বিরোধপূর্ণ স্থানে পাকা প্রাচীর নির্মাণ করে স্থায়ীভাবে যাতায়াতের পথ বন্ধ করে দিয়েছে। এঘটনায় আজগর আলী গাজী পূণরায় থানায় অভিযোগ দিয়েছেন বলে জানা গেছে। বিষয়টির নিষ্পত্তির মাধ্যমে বসতবাড়িতে যাতায়াতের ভোগান্তি দুর করার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানিয়েছেন ভুক্তভোগী পরিবারগুলো।

এবিষয়ে জানতে চাইলে সহকারী উপ-পরিদর্শক আনিসুর রহমান বলেন, যাতায়াতের পথে পাকা প্রাচীর নির্মাণ ও খুন জখমের হুমকির বিষয়টি থানায় জানানোর পর অফিসার ইনচার্জের নির্দেশে ঘটনাস্থলে যেয়ে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। আমি বিষয়টি অফিসার ইনচার্জ মহোদয় ও কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মহোদয়কে অবগত করেছি।