বহু বিতর্কিত আবু সুফিয়ানকে শ্যামনগর সদর তহশীল অফিসে নিয়োগ দেয়ায় জনমনে ক্ষোভ


প্রকাশিত : সেপ্টেম্বর ২১, ২০১৯ ||

শ্যামনগর প্রতিনিধি: নানাবিধ দুর্নীতির অভিযোগে অভিযুক্ত এবং বহু বিতর্কের সাথে জড়িত আবু সুফিয়ানকে শ্যামনগর উপজেলার সদর ইউনিয়ন ভূমি অফিসে নিয়োগ দেয়ার ঘটনায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) এর স্বাক্ষর জালিয়াতিসহ বেশুমার অর্থ বানিজ্যের সাথে জড়িত দুর্নীতিবাজ আবু সুফিয়ানকে সরিয়ে যোগ্য এবং বিতর্কমুক্ত কোন ব্যক্তিকে শ্যামনগর অফিসে নিয়োগ দেয়ার দাবি জানিয়েছে স্থানীয়রা। সদর ইউনিয়ন ভূমি অফিস থেকে পায়ে হাঁটা দুরত্বে বসবাস সত্ত্বেও ‘পদ্মপুকুর ইউনিয়নে বাড়ি’-এমন তথ্য দিয়ে কতৃপক্ষকে বিভ্রান্তকারী সুফিয়ানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এনে তা তদন্তে দুদকের হস্তক্ষেপ দাবি করছে সংশ্লিষ্টরা।
এদিকে সর্বশেষ কর্মস্থল বুড়িগোয়ালীনি ইউনিয়নের ভূমিহীন আতিয়ার রহমানকে সরকারি জমি বন্দোবস্ত দেয়ার প্রতিশ্রুতিতে ত্রিশ হাজার টাকা ঘুষ গ্রহণের পরও কাজ করে না দেয়ায়-প্রতিকার দাবি করে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে। উল্লেখ্য সম্প্রতি শ্যামনগর তহশীল অফিসের দায়িত্ব পালনকালে সহকারী ভূমি কর্মকর্তা অসীম কুমার দে অবসরে চলে যান। পরবর্তীতে ভুরুলিয়ার তারক চন্দ্রকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে শ্যামনগর অফিসে নিযুক্ত করা হয়।
অতিসত্ত্বর এমন বিতর্কিত ব্যক্তিকে সরিয়ে বিতর্কমুক্ত এবং দক্ষ কোন কর্মকর্তাকে নিয়োগ দেয়ার দাবি জানিয়েছেন এলাকবাসি। এসব বিষয়ে কথা বলার জন্য বার বার চেষ্টা করেও তার মুটোফোন নম্বর বন্ধ পাওয়া যায়।