জেলা আওয়ামী লীগের জরুরী সভায় তোতা সাময়িক বরখাস্ত


প্রকাশিত : সেপ্টেম্বর ২৬, ২০১৯ ||

সদর এমপি, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ অন্যান্যদের নাম জড়িয়ে প্রকাশিত খবরের নিন্দা
বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় জেলা আওয়ামী লীগের এক জরুরী যৌথ সভা জেলা শহরে বসবাসরত নেতৃবন্দের উপস্থিতিতে জেলা আওয়ামী লীগের সভাপতির বাসভবনে জেলার সভাপতি মুনসুর আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় এবং সংগঠনের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলামের পরিচালনায় সভায় জেলা শহরে বসবাসরত জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন। সভায় সর্বসম্মতিক্রমে দেশব্যাপী মাদক ও জুয়ার বিরুদ্ধে পুলিশের চলমান অভিযানকে নেতৃবৃন্দ স্বাগত জানান। সাথে সাথে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সৈয়দ হায়দার আলী তোতাকে সংগঠন বহির্ভূত অনৈতিক কার্যকলাপের কারণে জেলা আওয়ামী লীগ থেকে সাময়িক বরখাস্ত করা হয় এবং এই ঘটনার সাথে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান সাদিক ও জেলা ওলামালীগের সভাপতি সৈয়দ নাজমুল হক বকুলের নাম জড়িয়ে তাদেরকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করায় জেলা আওয়ামী লীগ তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে।
সাথে সাথে আরো ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ, জাতীয় শ্রমিক লীগ, আওয়ামী যুবলীগ, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ, বাংলাদেশ কৃষকলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, মহিলা যুবলীগ, বাংলাদেশ তাঁতীলীগ ও আওয়ামী আইনজীবী পরিষদের সাতক্ষীরা জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।
নেতৃবৃন্দ আশা করেন এই ঘটনার সাথে যারা সংশ্লিষ্ট না তাদেরকে অযথা হয়রানী না করার জন্য আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর প্রতি আহবান জানান। নেতৃবৃন্দের নামে কুরুচিপূর্ণ সংবাদ পরিবেশন করায় আওয়ামী লীগ ও তার সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আগামী ২৯ সেপ্টেম্বর ২০১৯ রবিবার বেলা ১১টায় সাতক্ষীরা নিউ মার্কেট চত্তরে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে আওয়ামী লীগ ও তার সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে স্ব স্ব ব্যানারসহ উপস্থিত হওয়ার জন্য আহবান জানানো যাচ্ছে। জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।