শিশু ও নারী উন্নয়নে সম্পাদকদের সাথে পিআইবি’র সংলাপ অনুষ্ঠিত


প্রকাশিত : সেপ্টেম্বর ২৭, ২০১৯ ||

খুলনা বিভাগের স্থানীয় পত্রিকার সম্পাদকদের সাথে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র শিশু ও নারী উন্নয়ন বিষয়ক সংলাপ আজ (শুক্রবার) সকালে খুলনা সার্কিট হাউজ সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ। মহাপরিচালক তার বক্তৃতায় বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে একটি উল্লেখ্যযোগ্য বিষয় ছিলো পিআইবি’র মাধ্যমে সংবাদপত্র ও সাংবাদিকদের গুণগত মান উন্নয়ন করা। এছাড়া সরকার সাংবাদিকদের কল্যাণে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট তৈরি করেছে। সাংবাদিকতা একটি বিস্তৃত কার্যক্রম শুধুমাত্র বক্তৃতা ও বিবৃতির মধ্যে সীমাবদ্ধ না থেকে অনুসন্ধানীমূলক সংবাদ পরিবেশন করতে তিনি সাংবাদিকদের আহ্বান জানান।
সংলাপে অংশগ্রহণকারী সম্পাদকরা নানা সুপারিশ করেন এগুলো হলো, শিশু ও নারী উন্নয়ন বিষয়ক এ কার্যক্রমকে ফলপ্রসূ করতে আঞ্চলিক পত্রিকাগুলোতে অন্যান্যা মিডিয়ার মতো অর্থ বরাদ্দ করা; শিশুদের বিকাশের জন্য তাদের ওপর থেকে অতিরিক্ত বইয়ের চাপ এবং ভর্তিযুদ্ধ থেকে মুক্ত করা; ৯৯৯ এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের কল সেন্টারগুলোর সক্ষমতা এবং মান উন্নয় করা। এসময় সম্পাদকরা আঞ্চলিক পত্রিকাগুলোতে সরকারি বিজ্ঞাপন এবং ক্রোড়পত্র প্রচার সংখ্যা বৃদ্ধির জোর দাবি জানান।
অনুষ্ঠানে শিশু ও নারী উন্নয়নে চলমান বিভিন্ন কার্যক্রম সম্পর্কে প্রেজেন্টেশন উপস্থাপন করেন তথ্য মন্ত্রণালয়ের প্রোগ্রাম অফিসার মো. হাবিবুর রহমান। সংলাপে খুলনা বিভাগের স্থানীয় পত্রিকার ৩৭ জন সম্পাদক অংশগ্রহণ করেন। তথ্য বিবরণী