নগরঘাটা পোড়ারবাজারে ভ্রাম্যমাণ আদালত


প্রকাশিত : সেপ্টেম্বর ২৭, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: তালা উপজেলার নগরঘাটা পোড়ারবাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় তালা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইকবাল হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। ইউএনও’র অভিযানের খবর আগে থেকেই জানতে পেরে অধিকাংশ দোকানী দোকান বন্ধ করে গা ঢাকা দেয়। এসময় নির্বাহী অফিসার বাজারের বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করে হাইওয়ে এবং মটরযান অধ্যাদেশে বাজারের মোট ৩টি দোকানে (মটরসাইকেল রাখায়) ১৭ শত টাকা জরিমানা আদায় করেন।
এছাড়াও বাজারের সকল দোকানদারদের শনিবার সকাল ১০টার মধ্যে রাস্তা থেকে দু’ধারে ১০ ফুট জায়গা রেখে দোকানের চালা খুলে নিতে বলেন। দোকানের মেঝে রাস্তা বরাবর সমান করার নির্দেশনা দেন। এছাড়াও একটি দোকানে ক্যারামের আড়ালে জুয়া খেলার অভিযোগে কেরামবোর্ড ভেঙে দেন। ইউএরও’র ফেরার পথে ত্রিশমাইলে একটি খাবারের হোটেলে ৪ হাজার টাকা জরিমানা করেন।
এসময় দোকানের ভিতরে ও পিছনে এবং প্রত্যেকের বাড়ির আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্নতা রাখার নির্দেশ দেন। বাজারে ১ টাকা এবং ২ টাকার কয়েন চলে না বলে কয়েকজন অভিযোগ দায়ের করলে তাৎক্ষণিক দোকানদারকে কয়ের নেয়ার বিষয়ে নির্দেশনা প্রদান করেন। তিনি আরও বলেন, যদি কোনো দোকানদার কয়েন না নেয় তাহলে ইউএনও’কে জানানোর জন্য বলেন। কোনো দোকানদার যদি কয়েন না নেন তাহলে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।