পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান: মাদক ও দুর্নীতির বিরুদ্ধে আমাদের শুন্য সহিষ্ণুতা


প্রকাশিত : সেপ্টেম্বর ২৮, ২০১৯ ||

বদিউজ্জামান: জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, মামলা জট কমাতে এবং দ্রুত বিচার নিষ্পত্তিতে সংশ্লিষ্ট সকলকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। বিচারাঙ্গনের সাথে যারা জড়িত তাদেরকে অধিক দায়িত্বশীলতার সাথে কাজ করতে হবে এবং বিচারপ্রার্থী মানুষ যাতে ন্যায় বিচার পায় সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে।

গতকাল বেলা ১১টায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কর্তৃক আয়োজিত এবং চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তফা পাভেল রায়হান এর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই কনফারেন্সে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন, বারের সভাপতি এম শাহ আলম, সাধারণ সম্পাদক তোজাম্মেল হোসেন তোজাম ও পিপি আব্দুল লতিফ। এছাড়া আলোচনায় অংশ নেন, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবীর, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিলাস মন্ডলসহ বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং বিভিন্ন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ।

কনফারেন্সে বিভিন্ন থানার সি, আর মামলার ওয়ারেন্ট ও পি-ডব্লিউ তামিল, মামলার আলামতের নিষ্পত্তি, মেডিকেল সার্ট্রিফিকেট, আদালতে সাক্ষী হাজির করা, আদালত চত্ত্বরে সাক্ষীদের নিরাপত্তা দেয়াসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয় এবং গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার।