সাংগঠনিক কাজে বিশেষ অবদান রাখায় এড. পলাশকে শেখ হাসিনা সন্মাননা পদক প্রদান


প্রকাশিত : সেপ্টেম্বর ২৯, ২০১৯ ||

 

নিজস্ব প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে জনগণের কল্যাণে শেখ হাসিনা শীর্ষক আলোচানা সভার বক্তারা বলেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বিচক্ষণ নেতৃত্বের দ্বারা গত এক দশকে সামাজিক ও অর্থনৈতিক দিক দিয়ে দেশকে এগিয়ে নিয়েছেন। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের সব বড় বড় অর্জন এসেছে বঙ্গবন্ধুর কন্যার হাত ধরেই এবং আগামীতে শেখ হাসিনার নেতৃত্বে দেশ আরো এগিয়ে যাবে বলে আশা ব্যক্ত করেন নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে সাংগঠনিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সাতক্ষীরার সন্তান দক্ষ সংগঠক বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড. আল মাহমুদ পলাশসহ শিক্ষা ক্ষেত্রে, সমাজ সেবায়, রাজনীতি, সাংবাদিকতা, সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনে বিশেষ অবদানের জন্য ২২জন ব্যক্তিকে এ বছর জননেত্রী শেখ হাসিনার সম্মনার-২০১৯ পদক প্রদান করেছেন বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদ।

সমাজ সেবায়: সংসদ সদস্য খালেদা খানম, শিক্ষা ক্ষেত্রে-বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ বিএনসিসিও এবং কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য ডক্টর রাশিদ আস্কারি, রাজনীতিতে-বাংলাদেশ উপজেলা চেয়ারম্যান এ্যাসোসিয়েশন এর সভাপতি হারুন-অর-রশিদ হাওলাদার, বাংলাদেশ কৃষকলীগের সাধারণ সম্পাদক এড. খোন্দকার শামসুল হক রেজা, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের প্রতিষ্টাতা সভাপতি মোঃ জহির উদ্দীন মবু, নারী উন্নয়নে-বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রী রেবেকা সুলতানা, ক্রীড়াক্ষেত্রে-বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক মো. কায়সার হামিদ, সাংগঠনিক ক্ষেত্রে বিপিপি এর ইউরোপীয় ইউনিয়ন শাখা সভাপতি আনোয়ার উদ্দীন আহম্মেদ রুনু ও জাপান শাখা সভাপতি ইঞ্জি. মো. জসিম উদ্দীন, সাষ্কৃতিক ক্ষেত্রে মোঃ জাহাঙ্গীর আলম ও বাউল গানে মতিন দেওয়ান, সামাজিক ক্ষেত্রে নিউ নিউ খেইন।

আলোচানা সভা ও সন্মননা পদক প্রদান শেষে কেক কেটে শেখ হাসিনার ৭৩জন্মদিন পালন এবং আবৃতি, গানসহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যেদিয়ে দিবসটি পালন করা হয়।