মাসুদ রানা হচ্ছেন সুমন, বেশিরভাগই দেশের তারকা


প্রকাশিত : অক্টোবর ১, ২০১৯ ||

বিনোদন ডেস্ক: ৮৩ কোটি টাকা ব্যয়ে বড় পর্দায় কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের ‘মাসুদ রানা’কে আনছে জাজ মাল্টিমিডিয়া। আর এতে মাসুদ রানা হিসেবে পর্দায় আসছেন ‌‘ঢাকা অ্যাটাক’ তারকা এবিএম সুমন।
তিনি গত সপ্তাহে ছবিটির জন্য জাজের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। এছাড়া একই দিন চুক্তি স্বাক্ষর করেছেন অভিনেতা শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, মনিরা মিঠু, ও জাহিদ হোসেন শোভন।

বিষয়টি নিশ্চিত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। আরেকটি সূত্র জানায়, আরও দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন জান্নাতুল পিয়া ও সাঞ্জ জন। তবে পিয়ার বিষয়ে চূড়ান্ত কিছু জানায়নি জাজ।

প্রযোজনা প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা আলিমউল্লাহ খোকন বলেন, ‘আগামী মাসের ৭ তারিখ থেকে আমাদের শুটিং শুরু হবে। প্রায় সব শিল্পীর সঙ্গেই চুক্তি সম্পন্ন হয়েছে। বেশিরভাগই বাংলাদেশি তারকা।’

তিনি জানান, অডিশন দিলেও চ্যানেল আই আয়োজিত ‘কে হবে মাসুদ রানা?’ প্রতিযোগিতার কেউ এতে থাকছেন না।

‘মাসুদ রানা’ সিরিজ চলচ্চিত্রটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের পরিচালক আসিফ আকবর। ছবিটির চরিত্রের জন্য আরও কিছু তারকাকে নিশ্চিত করা হয়েছে। হলিউডসহ এতে থাকছেন বিশ্বের আলোচিত কিছু তারকা। অভিনয় করতে যাচ্ছেন রেসলিং দুনিয়ার ভয়ঙ্কর তারকা দ্য গ্রেট খালি। থাকছেন ‘দ্য ম্যাট্রিক্স’ ছবির খলনায়ক ড্যানিয়েল বার্নহার্ড। আছেন ‘আয়রন ম্যান ২’খ্যাত হলিউডের জাঁদরেল অভিনেতা মিকি রোর্ক, গ্যাব্রিয়েল্লা রাইট, মাইকেল প্যারেসহ বেশ ক’জন তারকা।

জাজ মাল্টিমিডিয়া জানায়, ছবিতে ভিলেন হিসেবে থাকবেন খালি। ছবির কেন্দ্রীয় চরিত্রগুলো হলো- মাসুদ রানা, রুপা, সুলতা, কবির চৌধুরী ও রাহাত খান। ছবির সহ-প্রযোজক হিসেবে আছে হলিউডের সিলভার লাইন।

মাসুদ রানা সিরিজের প্রথম পর্ব ‘ধ্বংস পাহাড়’ নিয়ে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। এর ইংরেজি নাম ‘এমআর-৯’ আর বাংলা নাম হবে ‘মাসুদ রানা’। শুটিং হবে আফ্রিকা, মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে। ছবিটি ইংরেজি ও বাংলা ভাষায় আসবে। পরে অন্য ভাষায় ডাবিং বা সাবটাইটেল হবে। এটি বিশ্বব্যাপী মুক্তি দেওয়া হবে।