মানসম্মত শিক্ষা নিশ্চিতকল্পে অক্টোবর মাসজুড়ে বিশেষ কর্মসূচির ঘোষণা দিলেন জেলা প্রশাসক


প্রকাশিত : অক্টোবর ১, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: মানসম্মত শিক্ষা নিশ্চিতকল্পে অক্টোবর মাস জুড়ে জেলাব্যাপী বিশেষ কর্মসূচির ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। সোমবার বিকালে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলাব্যাপী মানসম্মত শিক্ষা নিশ্চিতকল্পে গৃহীত কর্মসূচির অবহিতকরণ কর্মশালায় এই ঘোষণা দেন তিনি।

সভায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের উদ্দেশ্যে বলেন, শুধু ভাল ফলাফল নয়, গুণগত শিক্ষায় শিক্ষার্থীদের শিক্ষিত করে তুলতে হবে। শিক্ষকরা কতটুকু আত্মনিবেদিত হয়ে শিক্ষা দান করছে, তার উপরই নির্ভর করে এর সাফল্য।

এ সময় তিনি মানসম্মত শিক্ষা নিশ্চিতকল্পে অক্টোবর মাস জুড়ে জেলাব্যাপী বিশেষ কর্মসূচি ঘোষণা করে বলেন, আমার বিশ^াস এক মাসে একটা পরিবর্তন আসবেই।

তিনি এ সময় সম্প্রতি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনের অভিজ্ঞতা তুলে ধরে বলেন, এখন থেকে এডিসি, ইউএনও, এসি ল্যান্ড, শিক্ষা অফিসারবৃন্দ, এমনকি উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যানরাও স্কুল পরিদর্শনে যাবে।

জেলা প্রশাসক একই সাথে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের প্রতি স্কুল ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্ন রাখার উপর বিশেষ গুরুত্বারোপ করে বলেন, পরিষ্কার পরিচ্ছন্ন সাতক্ষীরা গড়ে তুলতে সামাজিক আন্দোলন রূপে ‘ক্লিন সাতক্ষীরা, গ্রিন সাতক্ষীরা’ নামে নতুন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীদের এই আন্দোলনে অংশ নিতে উদ্বুদ্ধ করতে হবে। তারা যেন তাদের স্কুল ক্যাম্পাস, সেই সাথে নিজেদের বাড়ি-ঘর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখে।

জেলা প্রশাসক বলেন, এই কর্মসূচির মূল উদ্দেশ্যে আগামী প্রজন্মের জন্য সুন্দর ও নান্দনিক সাতক্ষীরা উপহার দেওয়া।

সভায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান, সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আমিন, সাতক্ষীরা এ করিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন খান লিপি। সভায় সাতক্ষীরার বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।