ভারতের বিপক্ষে বাংলাদেশ প্রমিলা ক্রিকেট “এ” দলে চান্স পেয়েছে সাতক্ষীরার সিন্থিয়া


প্রকাশিত : অক্টোবর ২, ২০১৯ ||

অনলাইন ডেস্ক: ভারতের বিপক্ষে প্রমিলা ক্রিকেট ‘এ’ দলের তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টির পৃথক দুটি সিরিজের জন্যে দল ঘোষণা করেছে বিসিবি। সাতক্ষীরার কৃতি সন্তান ও সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষার্থী মুমতা হেনা হাসনাত সিন্থিয়া বাংলাদেশ জাতীয় প্রমিলা “এ” ক্রিকেট দলে চান্স পেয়েছেন। তিনি সাতক্ষীরা শহরের রাজার বাগান গ্রামের বাসিন্দা শেখ হাফিজুর রহমান ও জাহানারা বেগমের মেয়ে।


সিন্থিয়ার নিকটতম বন্ধু নাজমুল শাহাদাৎ (জাকির) জানান, সিন্থিয়া দেশের বিভিন্ন অঞ্চলে ক্রিকেট টুর্নামেন্টে ক্রীড়া নৈপুন্য দেখিয়ে সুনাম অর্জন করেছে। সে ডান হাতি ব্যাটসম্যান, ডান হাতি অফ স্পিনার।


২০১৫-১৬ সালে সে ঢাকা বিভাগীয় মহিলা ক্রিকেট লীগে ওয়ার্ল্ড ক্রিকেট একাডেমী হয়ে খেলে সর্বোচ্চ উইকেট শিকারী এবং টুর্নামেন্ট সেরা হয়েছিল। একারনে ২০১৬ সালে ন্যাশনাল স্কোয়াডে ছিল।


পরবর্তীতে ২০১৭-১৮ সালে ঢাকা প্রথম বিভাগ মহিলা ক্রিকেট লীগে শেখ রাসেল স্পোর্টস ডেভেলপমেন্ট একাডেমী হয়ে খেলা করে তার দলকে চ্যাম্পিয়ন করাতে যথেষ্ট ভূমিকা রাখে। ওই টুর্নামেন্টেও সে সর্বোচ্চ উইকেট শিকার করে।


২০১৭-১৮ সালে ৯ম ন্যাশনাল ওমেন ক্রিকেট চ্যাম্পিয়নশীপে রংপুর বিভাগের হয়েও ভালো পারফরম্যান্স করেন। তার একের পর এক ধারাবাহিক ভালো পারফরম্যান্সের কারনে ভারতের বিপক্ষে বাংলাদেশ প্রমিলা ক্রিকেট “এ” দলে চান্স পেয়েছে।

সাতক্ষীরার সৌম্য, মোস্তাফিজদের মতো তিনি সাতক্ষীরাবাসীর মুখ উজ্জ্বল করতে পারে এজন্যে সাতক্ষীরাবাসীর কাছে দোয়া চেয়েছেন সিন্থিয়া ।