দুই লাখ টাকা মুক্তিপণ দিয় ফিরে এসেছে টেংরাখালীর শাহাদাৎ হোসেন


প্রকাশিত : October 2, 2019 ||

শ্যামনগর প্রতিনিধি: বনদস্যুদের দাবিকৃত মুক্তিপণের দুই লাখ টাকা পরিশোধের পর মুক্তি মিলেছে বনদস্যুদের হাতে জিম্মি হওয়া জেলে শাহাদাৎ হোসেনের। তার পরিবার এবং মহাজনের তরফ থেকে দু’দিন আগে নির্দিষ্ট বিকাশ নম্বরে মুক্তিপণের টাকা প্রেরণের পর ৫ দিন বন্দী থাকার পর বুধবার বাড়িতে ফেরে সে। এরআগে মুক্তিপণের টাকা বুঝে নিয়ে মঙ্গলবার লোকালয়ের দিকে ফিরে আসা একটি জেলে নৌকায় তাকে উঠিয়ে দেয় বনদস্যুরা।

উল্লেখ্য গত শুক্রবার সুন্দরবনের ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী রায়মঙ্গল নদী সংলগ্ন হোগলডাঙা এলাকা থেকে দুই নৌকার চার জেলের মধ্য হতে শাহাদাৎ হোসেন (৩০) কে অপহরণ করে বনদস্যুরা। নিজেদের জিয়া বাহিনীর সদস্য পরিচয় দিয়ে অপহরণকারী বনদস্যু দলটি নির্ধারিত বিকাশ নম্বর ফিরতি জেলেদের হাতে উঠিয়ে দিয়ে তিন দিনের মধ্যে মুক্তিপণ বাবদ দুই লাখ টাকা দাবি করে।

এদিকে ফিরে আসা জেলের বরাত দিয়ে মহাজন আব্দুর রাজ্জাক ও তার স্ত্রী জানিয়েছে বনদস্যুরা শাহাদাৎ কে বেপরোয়া মারপিট করায় সে ফিরে আসার পর থেকে স্থানীয় পল্লী চিকিৎসকের নিকট চিকিৎসা নিচ্ছেন। গত ২৬ সেপ্টেম্বর সহযোগী তিন জেলের সাথে মাছ শিকারে সুন্দরবনে যাওয়ার পর জিয়া বাহিনী পরিচয়ে একদল বনদস্যু তাকে অপহরণ করে।