তেজগাঁও ডিসি, তার স্ত্রী ও যুবলীগ চেয়ারম্যানের ব্যাংক হিসাব তলব


প্রকাশিত : অক্টোবর ৩, ২০১৯ ||

ন্যাশনাল ডেস্ক: ক্যাসিনোকান্ডে যুবলীগ নেতাদের সম্পৃক্ততা নিয়ে বিতর্কের মধ্যে এবার সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব তলব করা হয়েছে। অপরদিকে পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার, যশোরের সাবেক এসপি আনিসুর রহমান ও তার স্ত্রী সন্তানদের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।
যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নামে পাঠানো চিঠিতে সব ধরনের ব্যাংক হিসাবের লেনদেন, বিবরণীর তথ্য তিন কার্যদিবসের মধ্যে পাঠাতে বলা হয়েছে। সম্প্রতি ক্যাসিনো কেলেঙ্কারির ঘটনায় এর আগে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বিতর্কিত নেতা ইসমাইল চৌধুরী স¤্রাট, ঢাকার আওয়ামী লীগের এমপি নুরুন্নবী চৌধুরী শাওনসহ কয়েকজন যুবলীগ নেতা ও ব্যবসায়ীর ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ব্যাংক। এরমধ্যে অনেকের ব্যাংক হিসাব স্থগিতও (অবরুদ্ধ) করা হয়েছে।
এদিকে ক্যাসিনো কেলেঙ্কারির ঘটনায় আটক যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া, কৃষক লীগ নেতা শফিকুল আলম ফিরোজ ও রিমান্ডে থাকা যুবলীগ অপর নেতা জিকে শামীমের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত (অবরুদ্ধ) করেছে বাংলাদেশ ব্যাংক।
একই সঙ্গে তাদের স্ত্রী, মা বা স্বজনদের নামে কোনো হিসাব থাকলে তাও স্থগিত করা হয়েছে। অর্থ পাচার প্রতিরোধ আইনের আওতায় এসব হিসাব ৩০ দিনের জন্য স্থগিত করেছে বাংলাদেশ ব্যাংক।
এদিকে পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) আনিসুর রহমান ও তার স্ত্রী সন্তানদের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। আগামী তিন কার্যদিবসের মধ্যে তাদের নামে থাকা সব ব্যাংক হিসাবের লেনদেন তথ্য, বিবরণীসহ পাঠাতে বলা হয়েছে।
বৃহস্পতিবার তাদের হিসাব তলব করতে ব্যাংকগুলোকে চিঠি দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। বিএফআইইউয়ের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। চিঠিতে পুলিশ কর্মকর্তা আনিসুর রহমান ও তার স্ত্রী সাবেক নারী সংসদ সদস্য ফাতেমাতুজ্জহুরা তাদের ছেলে নাফিস তাহিয়াত ও মেয়ে আনিসা ফাতেমার ব্যাংক হিসাব তলব করা হয়েছে। আনিসুর রহমান বর্তমানে তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) হিসেবে কর্মরত রয়েছেন। তার স্ত্রী ফাতেমা তুজ্জহুরা দশম জাতীয় সংসদে শেরপুরের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ছিলেন।