তালায় ‘ক্লিন সাতক্ষীরা, গ্রিন সাতক্ষীরা’র প্রচারণায় স্মরণকালের সর্ববৃহৎ নৌকা বাইচ


প্রকাশিত : অক্টোবর ৬, ২০১৯ ||

আব্দুস সামাদ: ‘ক্লিন সাতক্ষীরা, গ্রিন সাতক্ষীরা’ বাস্তবায়নে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সাতক্ষীরার তালা উপজেলায় অনুষ্ঠিত হয়ে গেলো স্মরণকালের সর্ববৃহৎ নৌকা বাইচ। রোববার (৬ অক্টোবর) বিকালে জেলা প্রশাসন ও তালা উপজেলা প্রশাসন যৌথভাবে মাইকেল মধুসূদন দত্তের স্মৃতি বিজড়িত কপোতাক্ষ নদে এই নৌকা বাইচের আয়োজন করে।
সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে তালা-কলারোয়ার সংসদ সদস্য (সাতক্ষীরা-১) মুস্তফা লুৎফুল্লাহ, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, স্থানীয় সরকারের উপপরিচালক হুসাইন শওকত, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন, দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরিনসহ তালা উপজেলার হাজার হাজার মানুষ এই নৌকা বাইচ উপভোগ করেন।
অনুষ্ঠানে তালা-কলারোয়ার সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ বলেন, পরিষ্কার পরিচ্ছন্ন সাতক্ষীরা গড়ে তুলতে আমাদের সকলকেই এগিয়ে আসতে হবে। ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা বাস্তবায়ন করে সাতক্ষীরাকে নতুন প্রজন্মের জন্য বাসযোগ্য করে গড়ে তুলতে হবে।
জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা একটি সামাজিক আন্দোলন। এই আন্দোলন সাতক্ষীরাবাসীর স্বার্থে সফল করতে হবে। তালা থেকে শ্যামনগর পর্যন্ত ছড়িয়ে দিতে হবে।
নৌকা বাইচে মোট ৮টি দল অংশ নেয়। এতে অসাধারণ গতি নৈপুণ্য প্রদর্শন করে প্রথম স্থান অধিকার করে তালার চরগ্রাম নৌকা বাইচ দল। এছাড়া দ্বিতীয় ও তৃতীয় হয় যথাক্রমে জয় মা কালি-১ ও জয় মা কালি-২ নৌকা বাইচ দল।
বিপুল উৎসাহ উদ্দীপনা নিয়ে কপোতাক্ষ নদের দুপাড়ে দাড়িয়ে হাজার হাজার মানুষ এই নৌকা বাইচ উপভোগ করে।