দৈনিক পত্রদূত ও কালের চিত্রের বিরুদ্ধে মামলার নিন্দা জানিয়েছে শ্রীউলা ও ভোমরার সাংবাদিকরা


প্রকাশিত : October 6, 2019 ||

পত্রদূত ডেস্ক: বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক পত্রদূত ও কালের চিত্র পত্রিকার সম্পাদকসহ ৬ জন সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান অব্যাহত রয়েছে। বিবৃতিতে সংবাদপত্রের কণ্ঠরোধের এই অপতৎপরতার সাথে যুক্তদের চিহ্নিত করে বয়কট করার আহবান জানানো হয়েছে। একইসাথে অবিলম্বে মামলা প্রত্যাহার ও সাংবাদিকদের নিরাপত্তার দাবী জানানো হয়েছে।
ভোমরাস্থল বন্দর রিপোর্টার্স ক্লাব: ভোমরা স্থলবন্দর রিপর্টার্স ক্লাবের সভাপতি মাষ্টার শফিকুল ইসলাম, সহ-সভাপতি ডা. আসাদুল হক, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, মিজানুর রহমানসহ সকল সাংবাদিক। প্রতিবাদলিপিতে সাংবাদিকগণ বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের দৈনিক পত্রদূত ও দৈনিক কালের চিত্র পত্রিকায় প্রকাশিত সংবাদে একজন জনপ্রতিনিধির আত্মীয়ের বাড়িতে ডিবি পুলিশের অভিযানে ৯ জুয়াড়ি আটক হয়। সংবাদটি বস্তুনিষ্ঠ। অথচ প্রকাশিত সংবাদের সূত্র ধরে সাংবাদিকদের হয়রানি করার উদ্দেশ্যে প্রতিহিংসা পরায়ন হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। অবিলম্বে মামলাটি প্রত্যাহার এবং মামলার বাদীসহ অন্যদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণেরও দাবি জানাচ্ছি।
শ্রীউলা আঞ্চলিক প্রেসক্লাব: বস্তুনিষ্ঠ স্বাধীন সংবাদ প্রকাশে গাত্রদাহে সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক পত্রদূত ও দৈনিক কালের চিত্র পত্রিকার সম্পাদকসহ ৬জন সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন শ্রীউলা আঞ্চলিক প্রেসক্লাবের সভাপতি ডা. শাহজাহান হাবিব, সাধারণ সম্পদক শ্যামল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, সদস্য রোকুনুজ্জামান, হাসানুজ্জামান, মাসুদ রানা, মফিজুল ইসলাম প্রমুখ। বিবৃতিতে নেতৃবৃন্দ জানান, অনতিবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার না করা হলে সকল সাংবাদিক মহল কঠিন আন্দোলন কর্মসূচী পালন করবে।