দৈনিক পত্রদূত ও কালের চিত্রের বিরুদ্ধে মামলার নিন্দা জানিয়েছেন নগরঘাটার সাংবাদিকেরা


প্রকাশিত : অক্টোবর ৭, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক পত্রদূত ও কালের চিত্র পত্রিকার সম্পাদকসহ ৬ জন সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেছেন পাটকেলঘাটা থানার নগরঘাটার সাংবাদিকবৃন্দ।

বিবৃতিতে সংবাদপত্রের কণ্ঠরোধের এই অপতৎপরতার সাথে যুক্তদের চিহ্নিত করে বয়কট করার আহবান জানানো হয়েছে। একইসাথে অবিলম্বে মামলা প্রত্যাহার ও সাংবাদিকদের নিরাপত্তার দাবী জানানো হয়েছে।

বিবৃতি দিয়েছেন লাল সবুজের কথা অনলাইন পত্রিকার সম্পাদক মো. জাবের হোসেন, নির্বাহী সম্পাদক মো. মামুন হোসেন, বার্তা সম্পাদক ইয়াছিন আলি, দপ্তর সম্পাদক আবু সাঈদ, সাংবাদিক মোজাফফর হোসেন, মঈনুল আমিন মিঠু, নূহ নেওয়াজ, সাইফুল ইসলামসহ অন্যান্য সাংবাদিকগণ।

বিবৃতিতে সাংবাদিকগণ বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের দৈনিক পত্রদূত ও দৈনিক কালের চিত্র পত্রিকায় প্রকাশিত সংবাদে একজন জনপ্রতিনিধির আত্মীয়ের বাড়িতে ডিবি পুলিশের অভিযানে ৯ জুয়াড়ি আটক হয়। সংবাদটি বস্তুনিষ্ঠ। অথচ প্রকাশিত সংবাদের সূত্র ধরে সাংবাদিকদের হয়রানি করার উদ্দেশ্যে প্রতিহিংসা পরায়ন হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। অবিলম্বে মামলাটি প্রত্যাহার এবং মামলার বাদীসহ অন্যদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণেরও দাবি জানাচ্ছি।