শান্তি ও সম্প্রীতিতে অনন্য বাংলাদেশ: ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান


প্রকাশিত : অক্টোবর ৭, ২০১৯ ||

পাটকেলঘাটা প্রতিনিধি: মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে সাবেক সাংসদ ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান বলেন, খলিষখালী থেকেই তিনি মুক্তিযুদ্ধ পরিচালনা করেছেন। জীবন বাজি রেখে দেশ স্বাধীন করেছেন। যারা তাকে সহযোগিতা করেছিলেন তাদেরকে ধন্যবাদ জানান। বিগত দিনে তিনি এমপি থাকাকালে বর্তমান আওয়ামী লীগ সরকারই কপোতাক্ষ খননে ২৬২ কোটি ৫৪ লক্ষ টাকা বরাদ্দ করেছেন। যার একটি অংশ শালিকা খননের কাজ করায় আজ এলাকার ৭/৮টি ইউনিয়নের জনগণ তার সুফল ভোগ করছে। এলাকায় এখন আর জলাবদ্ধতা হয়না। সবুজ ফসলের সমারোহে কৃষকের মুখে হাসি ফুটেছে। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে ও বাস্তবায়নে সকলের নিকট আহবান জানান তিনি।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দীর্ঘায়ু কামনা করেছেন। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। শান্তি ও সম্প্রীতিতে অনন্য এ দেশে হিন্দু-মুসলমান স্ব স্ব ধর্ম পালনে কোন বাধা নিষেধ নেই। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সোমবার বিকাল ৪টায় তালা উপজেলার দলুয়ার ঠান্ডা নদীতে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন জয় মা কালী-২ (কুলপোতা) এবং দ্বিতীয় স্থান অধিকার করেন জয় মা কালী-১ (কুলপোতা) এবং তৃতীয় স্থান অধিকার করেন ষষ্টগ্রাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলার পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিত সাধু, তালা পাটকেলঘাটা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবীর, খলিষখালী ইউপি চেয়ারম্যান সাংবাদিক মোজাফ্ফার রহমান, পাটকেলঘাটা থানার নবাগত অফিসার ইনচার্জ ওয়াহিদ মোর্শেদ, পাটকেলঘাটা লোক নার্সিং হোমের পরিচালক পুলোক কুমার পাল, বিশ্বাস আতিয়ার রহমান, তালা উপজেলার পূজা উৎযাপন পরিষদের সহ সভাপতি নারায়ন মজুমদারসহ স্থানীয় নেতৃত্ববৃন্দ।