শারদীয় দূর্গোৎসবের মহানবমীর আলোচনা সভায় শেখ মফিজুর রহমান: দেশ মায়ের ভিতকে মজবুত করতে হবে


প্রকাশিত : অক্টোবর ৭, ২০১৯ ||

বদিউজ্জামান: জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, দেশ মায়ের ভিতকে মজবুত করতে হবে। নারীর ক্ষমতায়ন যে প্রয়োজন সেটা হাজার বছর আগে থেকে বিভিন্ন ধর্মে বিভিন্ন ভাবে বলা হয়েছে। তিনি আরও বলেন, সংস্কৃতির ঐতিহ্য আমাদের ধরে রাখতে হবে এবং সমাজ থেকে অন্যায় দূর্নীতি রোধ করতে হবে।
গতকাল সন্ধ্যায় পুরাতন সাতক্ষীরার মায়ের বাড়ি শ্রীশ্রী শারদীয় দূর্গোৎসবের মহানবমী উপলক্ষ্যে “দূর্গতিনাশিনী দেবী দূর্গা” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাতক্ষীরা জেলা মন্দির সমিতির আয়োজনে অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন জেলা মন্দির সমিতির সভাপতি বিশ্বনাথ ঘোষ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ আছাদুজ্জামান বাবু, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার, সহকারি জজ আনোয়ারুল ইসলাম, সাবেক পিপি এড. তপন কুমার দাস, মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর বেগম, জেলা মন্দির সমিতির সহ-সভাপতি এড. সোমনাথ ব্যানার্জী ও সাংবাদিক এড. বদিউজ্জামান প্রমূখ।
বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ বলেন, ধর্ম আপনাদের, উৎসব আমাদের সবার। তিনি আরও বলেন, অসুরকে বদ করার জন্য মা দূর্গার জন্ম হয়েছিল, ঠিক তেমনি আমাদের সমাজে যেসকল অসুর নামের ধর্ষক রয়েছে তাদেরকেও আইনের আওতায় আনতে হবে। সে জন্য আমরা সম্মিলিতভাবে এলাকার অসুরদের রোধ করবো এই হোক আমাদের অঙ্গিকার।
সভাটি পরিচালনা করেন, জেলা মন্দির সমিতির সাংগঠনিক সম্পাদক প্রাণনাথ দাশ।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান মন্দির এলাকার প্রতিমা ঘুরে দেখেন।