দেশ হারবাল কমপ্লেক্সের বিরুদ্ধে গুরতর অভিযোগ


প্রকাশিত : অক্টোবর ৯, ২০১৯ ||

পত্রদূত রিপোর্ট: দেশ হারবাল কমপ্লেক্সে কর্মচারীদের বেতন না দেওয়া এবং অসামাজিক কার্যক্রমের অভিযোগ উঠেছে। এঘটনায় কর্মচারীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, সাতক্ষীরা শহরের বাসটার্মিনালের উত্তর পাশে পুলিশ লাইন গেইট সংলগ্ন ‘দেশ হারবাল কমপ্লেক্স’ হারবাল চিকিৎসার নামে ৩৫-৪০ জন নারী নিয়োগ দেয়। নিয়োগের শর্ত ছিলো ৫ হাজার টাকা জামানত এবং মাসিক বেতন দেওয়া হবে ৮ হাজার। কিন্তু প্রথম মাসে বেতন দিলেও পরের মাস থেকে কোন বেতন দেওয়া হচ্ছে না।

বেতন বঞ্চিত হওয়া আনোয়ারা, রিক্তা, বিলকিস, সুরাইয়া, নারগীস, কাজল, পাপিয়া, মাফরুহা, তাজনাহার, নাছিমা, রিনা, নাজমা, ছকিনা, পিয়ারা, রোকেয়াসহ অনেকেই জানান, পরিবারের সহযোগিতা করার উদ্দেশ্যে দেশ হারবালের চাকরিতে যোগদান করি। কিন্তু যোগদানের পরে বেতন নিয়ে তালবাহানা শুরু করে এবং মেয়েদের অসামাজিক কাজের জন্য চাপপ্রয়োগ করতে থাকে। এতে রাজি না হওয়ায় দেশ হারবাল কমপ্লেক্স কর্তৃপক্ষের সাথে বিরোধ বাঁধে আমাদের। সেখানে যোগদানের সময় ৫ হাজার টাকা জামানত নিয়োছিল তারা। এখন সেটিও ফেরত না দিয়ে বিভিন্ন তালবাহানা শুরু করে। অবিলম্বে তাদের জামানতের টাকা ফেরত এবং চিকিৎসার আড়ালে অসামাজিক কর্মকান্ড পরিচালনাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।

এবিষয়ে দেশ হারবালের চিকিৎসক শাহীনুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, টার্গেট না পূরণ করতে পারলে বেতন দেবো কিভাবে।