মুন্সিগঞ্জে বিদ্যুৎ সংযোগের নামে অর্থ উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযোগ


প্রকাশিত : অক্টোবর ৯, ২০১৯ ||

পত্রদূত রিপোর্ট: শ্যামনগর উপজেলার ৭নং মুন্সিগঞ্জ ইউনিয়নের ৮নং ওয়ার্ড সংলগ্ন চুনকুড়ি গ্রামে পল্লী বিদ্যুতের নতুন সংযোগ দেওয়ার জন্য সংঘবদ্ধ দালালচক্র উৎকোচ উত্তোলন করছে বলে অভিযোগ উঠেছে। অভিযোগ সূত্রে জানা যায়, চুনকুড়ি গ্রামের মৃত আহাদ আলী সরদারের পুত্র আব্দুর রহিম সরদার ও আব্দুল বারী মোড়লের পুত্র মো. আবু সাঈদসহ অজ্ঞাত ২/৩ জন মিলে এলাকার সাধারণ নিরীহ মানুষের ভয়-ভীতি দেখিয়ে তাদের নিকট থেকে ৫০০ থেকে ১০০০ হারে টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছে। বিষয়টি নিয়ে এলাকাবাসী সংঘবন্ধ হয়ে গণস্বাক্ষরের মাধ্যমে দালাল চক্রের বিরুদ্ধে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার বরাবর অভিযোগ দায়ের করেছেন।

বিদ্যুৎ দেওয়ার নাম করে টাকা উত্তোলনের বিষয়টি চুনকুড়ি গ্রামের মৃত আহাদ আলী সরদারের পুত্র আব্দুর রহিম সরদারের কাছে মোবাইল ফোনে জানান, বিদ্যুতের খুঁটি বসানোকে কেন্দ্র সৃষ্ট বিরোধের জের ধরে তার প্রতিপক্ষরা বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ করেছেন। যিনি অভিযোগ করেছেন তিনি হরিণ হত্যা মামলার আসামী। এলাকায় প্রভাবশালী হওয়ায় তারা যা খুশি তাই করছে। বিষয়টি বিদ্যুৎ বিভাগের লোকজন ও স্থানীয় চেয়ারম্যান সরেজমিনে দেখেছেন। তাতে আমার কোন দোষ তারা পাননি।

আব্দুল বারী মোড়লের পুত্র মো. আবু সাঈদ বলেন, অভিযোগটি সম্পুর্ণ মিথ্যা, গ্রাম্য পর্যায়ে তাদের সাথে গ্যাঞ্জাম থাকায় তারা আমাদের নামে এমন মিথ্যা অভিযোগ দায়ের করছে।