শরৎ উৎসবে প্রাণের উচ্ছ্বাস: সাংস্কৃতিক বিপ্লব ঘটাতে নাট্য উৎসব ও যাত্রা উৎসব করতে জেলা প্রশাসকের অঙ্গীকার


প্রকাশিত : অক্টোবর ৯, ২০১৯ ||

পত্রদূত রিপোর্ট: বুধবার সন্ধ্যায় সাতক্ষীরা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত শরৎ উৎসবে প্রাণের উচ্ছ্বাসে মেতে উঠেছিল সাতক্ষীরাবাসী। স্থানীয় শিল্পীদের নাচ গানে কিছুক্ষণের জন্য হারিয়ে গিয়েছিল সাংস্কৃতিক মূর্ছনায়।
জেলা প্রশাসন আয়োজিত এই উৎসবে বিকাল সাড়ে ৪টা থেকে কণ্ঠশিল্পী রোজ বাবু, শামীমা পারভীন রতœা, অনিশা রায়, তনিমা ঢালী, কেয়া ঢালী, কুমার ইন্দ্রজিৎ সাধু, মাহবুব সংগীত পরিবেশন করে। ছিল সোহাগ ও টুকটুকির নৃত্যও।
শিল্পকলা একাডেমির সদস্য সচিব মুশফিকুর রহমান মিল্টনের সঞ্চালনায় শরৎ উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।
তিনি বলেন, সংস্কৃতি একটি জাতির ধারক ও বাহক। সংস্কৃতিবান মানুষ সমাজকে এগিয়ে নিয়ে যায়। সাতক্ষীরায় সাংস্কৃতিক বিপ্লব ঘটাতে নাট্য উৎসব ও যাত্রা উৎসব করা হবে।
জেলা প্রশাসক এ সময় আরও বলেন, পরিষ্কার পরিচ্ছন্ন জেলা গড়ে তুলতে ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এটা একটা সামাজিক আন্দোলন। এই আন্দোলন সফল হবে, যদি সবাই নিজ নিজ জায়গা থেকে নিজের চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার প্রত্যয় ব্যক্ত করেন।
এসময় সকলে জেলা প্রশাসকের সাথে কণ্ঠ মিলিয়ে ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা স্লোগান দেন।
উৎসবে সংস্কৃতি কর্মীরা জেলা প্রশাসক হিসেবে এক বছর পূর্তি হওয়ায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালকে ফুলেল শুভেচ্ছা জানান।