প্রাণ সায়ের খালপাড় থেকে উচ্ছেদকৃতদের পুনর্বাসনে জমি দিচ্ছে জেলা প্রশাসন


প্রকাশিত : অক্টোবর ৯, ২০১৯ ||

পত্রদূত রিপোর্ট: প্রাণ সায়ের খাল পাড় থেকে উচ্ছেদকৃত ১৬টি ছিন্নমূল পরিবারকে শহরতলীর বিনেরপোতায় জমি দিচ্ছে জেলা প্রশাসন।
বুধবার সন্ধ্যায় সদর এসি ল্যান্ড অফিস চত্বরে পুনর্বাসন ও পরিধান সামগ্রী বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল প্রধান অতিথির বক্তব্যে উচ্ছেদ হওয়া ছিন্নমূল পরিবারগুলোকে পুনর্বাসনে জমি দেওয়ার এই ঘোষণা দেন।
এ সময় জেলা প্রশাসক বলেন, প্রাণ সায়ের খাল পাড়ে গড়ে ওঠা অবৈধ স্থাপনা জেলাবাসীর স্বার্থেই উচ্ছেদ করা হয়েছে। কাউকে ক্ষতি করার উদ্দেশ্য আমাদের নেই। শুধু আপনারা নয়, সকলকেই পুনর্বাসন করা হবে। আজ আমার এই জেলায় জেলা প্রশাসক হিসেবে বর্ষপূর্তি হলো। যতদিন থাকবো জেলাবাসীর স্বার্থেই কাজ করে যাব।
একই সাথে তিনি ফার্নিচার ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, আপনারা ভয় পাবেন না। আপনাদের পুনর্বাসন করেই প্রশাসন পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।
অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এমএম মাহমুদুর রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, সদর এসিল্যান্ড আসাদুজ্জামান প্রমুখ।
অনুষ্ঠানে উচ্ছেদকৃত ছিন্নমূল পরিবারের সদস্যদের মাঝে পরিধান সামগ্রী বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রাণ সায়ের খাল পাড় থেকে উচ্ছেদকৃত মর্জিনা বেগম, সামছুর গাজী, ফিরোজা, মনোয়ারা বেগম, ফজিলা খাতুন, খাদিজা বেগম, রাজিয়া খাতুন, শাহানারা খাতুন, মর্জিনা, সুজন আলী, খোকন হোসেন, তরিকুল ইসলাম, শুকুর আলী, শরিফুল ইসলাম, রফিকুল ইসলাম ও সালাম গাজীকে বিনেরপোতায় জমি দেওয়ার ঘোষণা দেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।