প্রাণকেন্দ্র আয়োজিত অনুষ্ঠানে সঙ্গীতা দত্তের আবৃত্তির দোলায় ভাসলো দর্শক শ্রোতা (ভিডিও)


প্রকাশিত : অক্টোবর ১১, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: ওপার বাংলার প্রসিদ্ধ আবৃত্তিকার সঙ্গীতা দত্ত’র আবৃত্তির দোলায় ভাসলো জেলা শিল্পকলা একাডেমীর শ্রোতা দর্শকরা। দুই ঘন্টার আবৃত্তি অনুষ্ঠান চলেছে কবিতা আর আবৃত্তি প্রতি ভালবাসা আর ভাল লাগায়।
শুক্রবার বিকাল ৪টা থেকে প্রায় রাত্রি আট’টা মনোযোগ সহকারে কবিতা আবৃত্তি শুনলো শত শত সাতক্ষীরার আবৃত্তি শ্রোতাবৃন্দ। জেলার প্রধানতম সাংস্কৃতিক সংগঠন ‘প্রাণকেন্দ্র’ এর আয়োজনে শিশু কিশোরদের দুই দিনব্যাপী আবৃত্তি কর্মশালা শেষে পরিবেশিত হয় ছোটদের আবৃত্তি কোলাজ ‘সবার উপরে মানুষ সত্য’।


ছোটদের আবৃত্তি পরিবেশনা শেষে দুই দিনের আবৃত্তি কর্মশালার প্রশিক্ষক প্রখ্যাত আবৃত্তিকার সঙ্গীতা দত্তের একক পরিবেশনা ‘আবৃত্তি কনসার্ট’ অনুষ্ঠিত হয়। ‘নমো নমো বাংলাদেশ মম’, ‘দুই বাংলা’, ‘তিন পাহাড়ের গান’, ‘বীর পুরুষ’, ‘ঐতিহাসিক জলসা’, ‘যমুনাবতী’, ‘দূরের পাল্লা’, ‘ছুটির মজা’, ‘রাখোহরি ও আল্লারাখা’, ‘ভালো করে দেখুন ও শপথ’ কবিতার আবৃত্তি কনসার্টে দর্শকরা মুগ্ধ হন। অনুষ্ঠান শেষে আবৃত্তিকার সঙ্গীতা দত্তকে স্মারক সম্মান প্রদান করে ‘প্রাণকেন্দ্র’।

অনুষ্ঠানের অতিথি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, সাবেক অধ্যক্ষ আব্দুল হামিদ, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশ, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান, কবি পল্টু বাশার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবু আফ্ফান রোজবাবু, মঞ্জুরুল হক, চৈতালী মুখার্জী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার, ফাতেমা তুজ জোহরা, আবৃত্তিকার মনিরুজ্জামান ছট্টু, মন্ময় মনির, কবি গাজী শাজাহান

সিরাজ, প্রাণকৃষ্ণ সরকার, উদীচী’র জেলা সভাপতি সিদ্দিকুর রহমান এই স্মারক সম্মান আবৃত্তিকারের হাতে তুলে দেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাণকেন্দ্র’র সমন্বয়ক শরীফুল্লাহ কায়সার সুমন। বক্তব্য রাখেন আমিনা বিলকিস ময়না ও শেখ আবু সালেক। অনুষ্ঠান শেষে শিশু ও কিশোর আবৃত্তিকারদের মাঝে অনুষ্ঠান সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।