শাশা রেলস্টেশনের দু’পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে প্রশস্ত রেল সড়ক


প্রকাশিত : অক্টোবর ১২, ২০১৯ ||

বেনাপোল (যশোর) প্রতিনিধি: যশোরের শার্শা নাভারন রেলস্টেশনের দু’পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে প্রশস্ত হয়েছে রেল সড়ক। সরকারি রেলের সম্পত্তিতে বসবাসকারী অবৈধ দখলদারদের নোটিশ দিয়েছে উপজেলা প্রশাসন। অনেক ভবন ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে। স্থানীয় ব্যবসায়িরাও সরকারি কাজে সহযোগিতা দিয়ে নিজ উদ্যোগে পাকা ইমারত ও অট্টালিকা ভেঙে নিচ্ছে। এতে খুশি স্থানীয়রাসহ পথচারী।

যশোর বেনাপোল রেললাইনের দু’পাশের রেলের সম্পত্তি উদ্ধারে কয়েকদফা উচ্ছেদ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতসহ স্থানীয় প্রশাসন ও রেল কর্তৃপক্ষ। তারপরও এসব সম্পতি ও সড়কের দু’পাশে নতন করে ইমারত গড়ে তোলা হয়। ফলে নড়ে চড়ে বসে রেল প্রশাসন। নাভারন রেল বাজারের রাস্তার দু’পাশের ইমারত অপসারণ জোরেসোরে শুরু হয়েছে। ১০ ফুট রাস্তা থেকে ৩০ ফুট করা হচ্ছে। সুন্দর পরিবেশ দেখে খুশি পথচারি ও স্থানীয়রা। সরকারের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্বেচ্ছায় ভবন অপসারণ করা হচ্ছে বলে জানান দখলদার ও ব্যবসয়িরা।

তবে স্থানীয়দের অভিযোগ, অনেকে নিয়ম বর্হিভূতভাবে রেলের জমি দখল ও বন্দবস্ত নিয়ে অট্টালিকা গড়ে তুলেছেন। এসব ভবন গুড়িয়ে দেওয়ার দাবী জানান সচেতন নাগরিকরা।

বেনাপোল রেল স্টেশন মাস্টার সাইদুজামান বলেন, রেলের সব সম্পত্তি পর্যায়ক্রমে দলখমুক্ত করার কাজ চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে তারা আন্তরিক।