পরিষ্কার পরিচ্ছন্নতা রক্ষায় পাটকেলঘাটায় হোটেল ব্যবসায়ীদের ৫দিনের আল্টিমেটাম


প্রকাশিত : অক্টোবর ১৪, ২০১৯ ||

পাটকেলঘাটা প্রতিনিধি: পাটকেলঘাটা বাজারের হোটেলগুলোতে পঁচাবাসি খাবার বিক্রি হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে সোমবার বিকাল ৪টায় পাটকেলঘাটা বাজারের হোটেল মালিকদের সাথে মতবিনিময় করেন তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খন্দকার রবিউল ইসলাম।

এ সময় তিনি হোটেল মালিকদের পরিষ্কার-পরিচ্ছন্নতা রেখে হোটেল পরিচালনা করার নির্দেশ প্রদান করেন।

অধিকাংশ হোটেলগুলোতে অস্বাস্থ্যকর পরিবেশে প্রতিনিয়ত সাধারণ মানুষ পচাঁবাসি খাবার খেয়ে যাচ্ছে। হোটেল শ্রমিকদের মধ্যে নেই পরিষ্কার পরিচ্ছন্নতা।

সোমবার বিকাল ৪টায় পাটকেলঘাটার সকল মিষ্টির ও খাবার হোটেল মালিককে তার কার্যলয়ে ডেকে হোটেল পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে বিভিন্ন নির্দেশনা দিয়েছেন। এ সময় তালা উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম আরও বলেন প্রত্যেক হোটেল মালিক, কর্মচারীকে মিষ্টি দেওয়ার সময় হাতে গ্লাপ্স ও মাথায় পাতলা টুপি ব্যবহার করতে হবে। কোনো হোটেলে যাতে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ না থাকে সে ব্যাপারে কঠোর নির্দেশনা দেন। একই সাথে হোটেল ব্যাবসায়ীদের ৫ দিনের আল্টিমেটাম দেন। মঙ্গলবার সকাল থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত সময় বেঁধে দেন তিনি। আগামী ২০-১০-২০১৯ তারিখ থেকে অভিযানের ঘোষণা দেন। এ সময় উপস্থিত ছিলেন তালা উপজেলা স্যানিটারী অফিসার আব্দুল মতিন, ভোক্তা অধিকার ফাউন্ডেশনের জেলা পরিদর্শক মো. মনিরুজ্জামান সাংবাদিক সাইদুজ্জামান শুভসহ আরও অনেকে।