ক্যান্সারে আক্রান্ত শিশুকে আর্থিক সহযোগিতা করলেন জেলা পরিষদ সদস্য আলফা


প্রকাশিত : অক্টোবর ১৫, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়নের পুষ্পকাটি গ্রামের মৃত আজিবার রহমানের শিশু পুত্র আশিক বাবু (৮) ঘাতক ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

ক্যান্সারে আক্রান্ত শিশু আশিককে দেখতে মঙ্গলবার বিকালে আশিক’র মামার বাড়ি নাংলা গ্রামে যান জেলা পরিষদের সদস্য আল ফেরদাউস আলফা। এসময় তিনি ক্যান্সারে আক্রান্ত আশিক’র চিকিৎসার খোঁজ খবর নেন এবং চিকিৎসার জন্য নিজস্ব তহবিল থেকে ৫ হাজার টাকা আর্থিক সহযোগিতা প্রদান করেন।

উল্লেখ্য আশিক’র বাবা প্রায় ২ বছর আগে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। বর্তমানে শিশুটির শরীরে চাকা চাকা কালো দাগ ভেসে উঠছে। এবিষয়ে আশিকের মা মোছা কুলছুম খাতুনের সাথে কথা বলে জানা যায়, পুষ্পকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির মেধাবী ছাত্র আশিক মাস দুয়েক আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। প্রথমে তাকে সাতক্ষীরা, তারপর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় গিয়ে ডাক্তার দেখায় এবং একাধীক পরিক্ষা-নিরীক্ষা করে জানতে পারে তার শরীরে ক্যান্সারে বাসা বেধেছে। চিকিৎসকরা যত দ্রুত সম্ভব তাকে ভারতে পাঠানোর পরামর্শ দেন। ছেলেটির বিধবা মা তার স্বামীর শেষ সম্বলটুকু বিক্রি করে ছেলেকে ভারতে পিজি হাসপাতালে নিয়ে ডাক্তার দেখায় এবং সেখানের ডাক্তাররা বলে অনেক টাকার প্রয়োজন। ডাক্তাররা আরো বলেন যতদূত সম্ভব ছেলেটিকে চিকিৎসা করেন যত দিন যাবে ছেলেটির নাক ও মুখ দিয়ে রক্ত ঝড়তে পারে এবং অকালে মৃত্যুবরণ করতে পারে। কিন্তু দরিদ্র পরিবারের এই বাবাহারা আশিকের চিকিৎসা হলো না টাকার অভাবে ফিরে আসতে হলো বাড়িতে। তাই একজন বিধবা মা তার আদরের ছোট ছেলেটির প্রাণ বাঁচাতে বিত্তবান ও দানশীল ব্যক্তিদের কাছে সাহায্যে কামনা করেছেন।