ইনস্টাগ্রামে এসেই রেকর্ড গড়লেন অ্যানিস্টোন


প্রকাশিত : অক্টোবর ১৭, ২০১৯ ||

‘ফ্রেন্ডস’ টিভি সিরিজের সুবাদে নব্বই দশক থেকে তারকা খ্যাতি পেয়েছেন হলিউড অভিনেত্রী জেনিফার অ্যানিস্টোন। সামাজিক যোগাযোগের অ্যাপ ইনস্টাগ্রামে যোগ দিয়ে নতুন অসংখ্য বন্ধু পেলেন তিনি। মঙ্গলবার (১৫ অক্টোবর) মাত্র ১২ ঘণ্টায় প্রায় ৫০ লাখ ফলোয়ার পেয়ে গেছেন ৫০ বছর বয়সী এই তারকা। 

এত দ্রুত ইনস্টাগ্রাম কাঁপানোর ক্ষেত্রে কাজে এসেছে একটি সেলফি। ‘ফ্রেন্ডস’ সিরিজের সহশিল্পীদের সঙ্গে পুনর্মিলনের সময় এটি তুলেছেন অ্যানিস্টোন। তারা হলেন লিসা কুড্রো, কুর্টনি কক্স, ম্যাট লেব্লঙ্ক, ডেভিড শুইমার ও ম্যাথু পেরি। সম্প্রতি কক্সের বাড়িতে তারা সবাই একত্রিত হয়েছিলেন।

সেলফিতে এখন পর্যন্ত লাইক পড়েছে প্রায় ১ কোটিবার! এটাকে বলা চলে অ্যানিস্টোন ম্যানিয়া! ১৯৯৪-এর সেপ্টেম্বর থেকে ২০০৪ সালে মে পর্যন্ত প্রচারিত হয়েছে ‘ফ্রেন্ডস’। সফল ১০টি মৌসুম কাটানো সিরিজটির ফিরে আসার পূর্বাভাস হিসেবে দেখা হচ্ছে এই স্থিরচিত্রকে।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রথম পোস্ট হিসেবে সেলফিটির ক্যাপশনে অ্যানিস্টোন লিখেছেন, ‘এখন আমরা ইনস্টাগ্রামেরও ফ্রেন্ডস। ওহে ইনস্টাগ্রাম!’

এ প্রতিবেদন লেখা পর্যন্ত অ্যানিস্টোনের ফলোয়ারের সংখ্যা দাঁড়িয়েছে ৮৪ লাখ। ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি খোলার আধঘণ্টার মধ্যে ১ লাখ ১৬ হাজারেরও বেশি ফলোয়ার পেয়ে গেছেন তিনি।

ধারণা করা হচ্ছে, ইনস্টাগ্রামে সবচেয়ে দ্রুত ১০ লাখ ফলোয়ার পাওয়ার রেকর্ড গড়েছেন জেনিফার অ্যানিস্টোন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের তথ্যানুযায়ী, প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগানের যৌথ অ্যাকাউন্ট গত এপ্রিলে পাঁচ ঘণ্টা ৪৫ মিনিটে এই মাইলফলক স্পর্শ করেছিল। তবে অ্যানিস্টোন এরচেয়েও কম সময়ে এত বিপুল ফলোয়ার পেয়েছেন কিনা সেই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

জেনিফার অ্যানিস্টোনের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টতবে কারিগরি ত্রুটির কারণে স্বল্প সময়ের জন্য অ্যানিস্টোনের প্রোফাইলে নতুন ফলোয়ার গ্রহণ করা যাচ্ছিল না। এ কারণে তিনি রসিকতার সুরে লিখেছেন, ‘দুঃখিত, মনে হচ্ছে ইনস্টাগ্রাম ভেঙে ফেলেছি!’ এতে ৮০ লাখেরও বেশি লাইক পড়েছে।

আমেরিকান গায়িকা মারায়া ক্যারি, অভিনেত্রী কেট হাডসন ও রিস উইদারস্পুনসহ অনেক তারকা ইনস্টাগ্রামে অ্যানিস্টোনকে স্বাগত জানিয়েছেন। রিসের সঙ্গে অ্যাপল টিভির ‘দ্য মর্নিং শো’ সিরিজে অভিনয় করছেন তিনি।

হলিউড তারকা ব্র্যাড পিট ও অভিনেতা-চিত্রনাট্যকার জাস্টিন থেরাক্সের সঙ্গে ঘর বাঁধলেও তা টেকেনি। এ কারণে ব্যক্তিজীবনকে প্রচারের আলোর বাইরে রাখতে যারপরনাই চেষ্টা করেন অ্যানিস্টোন। তাই ইনস্টাগ্রামে তার যোগ দেওয়ার সিদ্ধান্তে চমকে গেছেন ভক্তরা। নিজের অ্যাকাউন্টে তিনি লিখেছেন, ‘বন্ধুরা আমাকে জেন নামে ডাকে।’

‘ফ্রেন্ডস’ সিরিজের সহশিল্পীদের পাশাপাশি রবার্ট ডাউনি জুনিয়র, লিওনার্দো ডিক্যাপ্রিও, জুলিয়া রবার্টস, নিকোল কিডম্যান, পেনেলোপি ক্রুজ, জুলিয়ান মুর, গিনেথ প্যালট্রো, শার্লিজ থেরন, সেলেনা গোমেজ, কেটি পেরি, অপরাহ উইনফ্রে, এলেন ডিজেনারেস, ইভা মেন্ডেস, জেনিফার গার্নার, জাস্টিন টিম্বারলেক, জেসিকা বিয়েল, রিস উইদারস্পুন, অরল্যান্ডো ব্লুম, মিশেল ওবামা, সাবেক স্বামী জাস্টিন থেরাক্সসহ অনেককে ফলো করেছেন অ্যানিস্টোন।

সূত্র: বিবিসি