তালায় অভিনব কায়দায় ঘেরের মাছ লুট


প্রকাশিত : অক্টোবর ১৭, ২০১৯ ||

তালা (সদর) প্রতিনিধি: তালায় অভিনব কায়দায় মৎস্য ঘেরের বেড়িবাঁধ কেটে পানি ঢুকিয়ে প্রায় ২০ লক্ষাধিক টাকার মাছ লুট করেছে স্থানীয় একটি চক্র। ঘটনাটি ঘটেছে, গত বুধবার দিবাগত রাতে তালা উপজেলার মুড়াকলিয়া গ্রামে। খবর পেয়ে তালা থানার ওসি মেহেদী রাসেল বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় তেঁতুলিয়া বাজারে ঐ দুর্বৃত্তরা গণি মলঙ্গী (৪৮) নামের এক ঘের কর্মচারীকে পিটিয়ে আহত করে। সে মুড়াকলিয়া গ্রামের মৃত রহিম মলঙ্গীর ছেলে। বর্তমানে সে তালা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

ভুক্তভোগী ঘের মালিক তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন জানান, মুড়াকলিয়া এলাকায় তার ৭৫ বিঘা জমি হারি নিয়ে মৎস্য ঘের ব্যবসা করে আসছে। তার আরেকটি মাছের ঘের রয়েছে একই এলাকার মহাসিন সরদারের। সেই সুবাদে মহাসিন  ভরা বর্ষা মৌসুমে তার ঘেরে ৩/৪ টি পাম্প চালিয়ে তার ঘেরে ২/৩ ফুট পানি বৃদ্ধি করে রাখে এবং রাতের আধাঁরে বেড়িবাঁধ কেটে নিজের ঘেরে মাছ ঢুকিয়ে নিয়েছে।

জাকির হোসেন আরও জানায়, ঔ বেড়িবাঁধে আমার ঘেরের কর্মচারী গেলে মারধরসহ নানা হুমকি-ধামকি দিয়ে তাড়িয়ে দেয়। এছাড়া প্রভাবশালী এক নেতার ইন্ধনে স্থানীয় ইউপি সদস্য’র নেতৃত্বে আমার কাছে চাঁদা দাবী করে আসছে ঐ চক্র। উক্ত চক্রটি একের পর এক এলাকায় সন্ত্রাসের রাম রাজত্ব কায়েম করে আসছে। কিন্তু তাদের  ভয়ে কেউ মুখ খুলতে চাইনা। এদিকে বৃহস্পতিবার বিকালে কাটা বাঁধে নেট-পাটা দিতে গেলে সরদার জাকিরের ঘেরের কর্মচারি দের হুমকি দিয়ে তাড়িয়ে দেয়। এমনকি বৃহস্পতিবার সন্ধ্যায় তেঁতুলিয়া বাজারে ঐ দুর্বৃত্তরা গণি মলঙ্গী নামের তার ঘেরের এক কর্মচারীকে পিটিয়ে আহত করে। তিনি এ ব্যাপারে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে তালা থানা ওসি মেহেদী রাসেল জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।