সেভ ওয়াইল্ড লাইফের অভিযানে পাখি ধরার ফাঁদ ও পাখিসহ সরকার নিষিদ্ধ জাল উদ্ধার


প্রকাশিত : অক্টোবর ১৮, ২০১৯ ||

চলো যায় যুদ্ধে, প্রকৃতি-পরিবেশ ও জীববৈচিত্র্য ধ্বংসের বিরুদ্ধে-স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকাল ৫ টা থেকে রাত ৯ টা পর্যন্ত সাতক্ষীরা জেলার তালা বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।
অভিযানে অংশ নেন জাতপুর পুলিস্ ক্যাম্প ইনচার্জ এসআই মোঃ সাইদুর রহমানের নির্দেশে টুআইসি, এএসআই মো: জামিনুর রহমান, কনস্টেবল মাসুদ ও ডালিম। এ সময়ে উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের কলিয়া গ্রামের বাগের বিলের বড়ডাঙ্গি মাঠ থেকে দুটি দীর্ঘ পরিযায়ী পাখি ধরার ফাঁস জাল ও তেঁতুলিয়া বাজারের পূর্বপাশের মাঠ থেকে একাধিক সরকার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ ও জালে আটকে থাকা একটি তিলাঘুঘু ও একটি ফিঙে জীবিত উদ্ধার করা হয়।
ফাঁদ ও পাখি উদ্ধার অভিযানে অংশ গ্রহণ করেন বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ) এর অংগ সংগঠন সেভ ওয়াইল্ড লাইফের পক্ষে বিপ্লবী সভাপতি ইমরান হোসেন রিপন, সাধারণ সম্পাদক রাশেদ বিশ্বাস ও রফিক।
ফাঁদ জব্দ ও পাখি উদ্ধার অভিযান প্রসঙ্গে সংগঠনের সভাপতি ইমরান হোসেন রিপন বলেন, দেশের বিপন্ন প্রকৃতি-পরিবেশ ও ধ্বংস প্রায় জীববৈচিত্র্য সংরক্ষনে আমরা সামাজিকভাবে যুদ্ধ ঘোষণা করেছি। জীববৈচিত্র্যের জন্য একটি নিরাপদ পরিবেশ তৈরির লক্ষ্যে আমাদের ধারাবাহিক কার্যক্রম অব্যাহত থাকবে। প্রেস বিজ্ঞপ্তি