শেখ রাসেলের জন্মবার্ষিকীতে খুলনায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ


প্রকাশিত : অক্টোবর ১৮, ২০১৯ ||

স্বাধীনতার মহান স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ আজ (শুক্রবার) দুপুরে খুলনা শিশু একাডেমিতে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা শিশু একাডেমি এই অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় খুলনার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, সরকার শিশুদের কল্যাণে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে চলছে। পড়াশুনার পাশাপাশি শিশুকে নৈতিক শিক্ষা দিতে হবে। কোন শিশু যেন অবহেলিত না থাকে সেদিকে অভিভাবকসহ সংশ্লিষ্টদের খেয়াল রাখতে হবে। শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ ও শিশু অধিকার রক্ষায় সরকারের পাশাপাশি সকলকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, শেখ রাসেল বেঁচে থাকলে আজ বাংলাদেশের সকল ক্ষেত্রে নেতৃত্ব দিতেন। কিন্তু ১৫ আগস্ট ১৯৭৫ সাল ধানমন্ডির নিজ বাসবভনে দু®কৃতকারীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারকে হত্যা করে। এঘটনা কেবল বাঙালি জাতির ইতিহাসে নয়, পৃথিবীর ইতিহাসে বিরল।
খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন। স্বাগত জানান জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলম। এসময় বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, শিশু ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন। তথ্য বিবরণী