তালায় উপজেলা নাগরিক কমিটি গঠন


প্রকাশিত : অক্টোবর ১৮, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: ‘নিজে অপরাধ করবো না, অন্যকে অপরাধ করতে দেব না’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে তালা উপজেলা নাগরিক আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবনে তালা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মাষ্টার আলাউদ্দীন জোয়াদ্দারকে আহবায়ক এবং বে-সরকারি উন্নয়ন সংস্থা রূপালীর পরিচালক শফিকুল ইসলামকে সদস্য সচিক করে ১৫ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

এসময় নাগরিক কমিটির নেতৃবৃন্দরা বলেন, ১৯৭১ সালে দেশ স্বাধীনের পর ৪৮ বছর অতিবাহিত হতে চলেছে। বর্তমান সরকার সারাদেশে উন্নয়ন চলছে, কিন্তু সারাদেশের ন্যায় তালা উপজেলা উন্নয়নে অনেক পিছিয়ে পড়েছে। বর্তমান সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল ‘ক্লিন সাতক্ষীরা, গ্রিন সাতক্ষীরা’ ঘোষণা করেছেন। আমরাও তালা উপজেলাকে ‘ক্লিন তালা, গ্রিন তালা’ হিসেবে দেখতে চাই। সাধারণ মানুষের দাবি আদায়ের পক্ষে কথা বলতে এবং অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেন নেতৃবৃন্দ।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক লায়লা পারভীন সেজুঁতি, মুক্তিযোদ্ধা আব্দুল জলিল গাজী, মোহাম্মাদ আলী বিশ্বাস, তালা সদর ইউনিয়ন আ’লীগের সভাপতি শাহাবুদ্দিন বিশ্বাস, উপজেলা পানি কমিটির সাধারণ সম্পাদক মীর জিল্লু রহমান, আ’লীগ নেতা সৈয়দ ইদ্রিস, ইসলামকাটী ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক শেখ আব্দুল আজিজ, শেখ কামরুল ইসলাম লালটু, ইউপি সদস্য মো. আব্দার বিশ্বাস, শ্রমিকলীগ নেতা শফিউর রহমান ডানলাপ, শেখ শামীম, সাংবাদিক শফিকুল ইসলাম, কাজী লিয়াকত হোসেন। কমিটি গঠন শেষে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠত হয়।