শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে যবিপ্রবিতে দোয়া মাহফিল


প্রকাশিত : অক্টোবর ১৮, ২০১৯ ||

যবিপ্রবি প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেলের ৫৫তম জন্মদিন উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শাখা ছাত্রলীগের উদ্যোগে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

শুক্রবার বাদ জুম্মা বিশ্ববিদ্যালেয়র কেন্দ্রীয় মসজিদে বিশ্ববিদ্যালেয়র শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারীদের অংশগ্রহণে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু ও তার কনিষ্ঠ পুত্র শেখ রাসেলসহ ১৫ আগস্ট রাতে যারা নিহত হন, তাদের বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালেয়র ডিন্স কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আনিসুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. শেখ মিজানুর রহমান, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন সহযোগী অধ্যাপক ড. জাফিরুল ইসলামসহ শাখা ছাত্রলীগের বিভন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

দোয়া মাহিফল পরিচালনা করেন বিশ্ববিদ্যালেয়র কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম মাওলানা আকরামুল ইসলাম। বঙ্গবন্ধু পুত্র শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবেন জন্মগ্রহণ কেরন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকেদর নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু তিনি। বঙ্গবন্ধুর সাথে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল।