শহরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু: বাদ গেল না আ’লীগ যুবলীগ ও বঙ্গবন্ধু স্মৃতি সংসদের অফিস (ভিডিও)


প্রকাশিত : অক্টোবর ২০, ২০১৯ ||

আসাদুজ্জামান সরদার: শহরের সৌন্দর্য ফেরাতে ও ক্লিন সাতক্ষীরা ও গ্রিন সাতক্ষীরার কর্মসূচির অংশ হিসেবে প্রধান সড়কের দুই পাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদে যৌথ অভিযানে শুরু হয়েছে। অভিযানে ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ ও বঙ্গবন্ধু স্মৃতি সংসদের নামে দখল করা ৩টি ঘরও ভেঙে দেওয়া হয়।

রোববার সকাল থেকে শহরের নিউ মার্কেট এলাকা থেকে শুরু হয়ে-খুলনা রোড মোড় এলাকা এবং নিউ মার্কেট থেকে বাঙ্গালের মোড় পর্যন্ত সড়ক ও জনপথের জায়গায় দখল থাকা সকল অবৈধ স্থাপনা উচ্ছেদে যৌথ অভিযান শুরু করে জেলা প্রশাসন ও সড়ক ও জনপথ।

এতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্যা। এসময় আরো উপস্থিত ছিলেন সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহমেদ, উপ-বিভাগীয় প্রকৌশলী জিয়া উদ্দিনসহ দুই দপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্যা বলেন, শহরের সৌন্দর্য ফেরাতে ও ক্লিন সাতক্ষীরা ও গ্রিন সাতক্ষীরার কর্মসূচির অংশ হিসেবে সড়ক ও জনপথের তালিকা অনুযায়ী শহরের প্রধান সড়কের দুই পাশের অবৈধ স্থাপন উচ্ছেদ কার্যক্রম শুরু করা হয়। সকালে নিউ মার্কেট থেকে শুরু হয়ে খুলনা রোড মোড় পর্যন্ত এবং এদিকে বাঙালের মোড় পর্যন্ত সকল স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। তালিকা অনুযায়ী শহর বাইপাস এলাকা হয়ে মুন্সিগঞ্জ এবং তালার-সাতক্ষীরা জেলার শেষ সীমানা পর্যন্ত সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দখল থেকে মুক্ত করে একটি পরিচ্ছন্ন শহর ও পরিচ্ছন্ন জেলা গড়ার লক্ষ্যে সৌন্দর্য বর্ধনের জন্য এ অভিযান চলবে।