সুন্দরবনে বন বিভাগের অভিযানে মালামাল ফেলে পালিয়েছে ৪ জেলে: মামলা


প্রকাশিত : অক্টোবর ২১, ২০১৯ ||

শ্যামনগর (সদর) প্রতিনিধি: বন বিভাগ পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কদমতলা বন স্টেশন অফিসের অভিযানে মালামাল ফেলে পালিয়েছে ৪ জেলে। গতকাল সোমবার ভোর ৬টার দিকে কদমতলা স্টেশন কর্মকর্তা এস ও নূরে আলমের নেতৃত্বে সদস্যরা সুন্দরবনে পশুরতলা খালে অভিযান চালায়। এসময় বন বিভাগের উপস্থিতি টের পেয়ে ৪ জেলে গহীন সুন্দরবনে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ১টি নৌকা ও দড়ি বর্শি সহ আনুসাঙ্গিক মালামাল উদ্ধার করে বন অফিসের সদস্যরা।
পলায়নকৃত ৪ জেলে হলেন মুন্সিগঞ্জ ইউনিয়নের মৌখালী গ্রামে খলিল শেখের ছেলে হুসাইন শেখ, সেন্ট্রাল কালিনগর গ্রামের আজিজ মিস্ত্রির ছেলে রবিউল মিস্ত্রী ও ফজের আলী মহাজনের ছেলে হযরত বিলাল (রুবেল) এবং চকবারা গ্রামের ইয়াকুব সরদারের ছেলে সবুজ হোসেন।
কদমতলা স্টেশন কর্মকর্তা এস ও নুরে আলম জানান, ইলিশের প্রজনন বৃদ্ধিতে চলমান সময় সুন্দরবনে বিভিন্ন নদী খালে সকল প্রকার মৎস্য আহরণ সরকারিভাবে নিষিদ্ধ আছে। কিন্তু ওই ৪ জেলে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে পশুরতলা খালে মাছ ধরার খবর গোপনে জানতে পেরে তার নেতৃত্বে অপর সদস্যরা ঘটনাস্থল অভিযান চালিয়ে মাছ ধরা কাজে ব্যবহৃত মালামাল উদ্ধার করা গেল্ওে চার জেলে পালিয়ে যেতে সক্ষম হয়। এ ঘটনায় জেলেদের বিরুদ্ধে বন আইনে পিওআর-৬/কত নং মামলা হয়েছে তিনি জানান।