ভোলার ঘটনায় ফেসবুকে পোস্ট: খুলনা প্রেস ক্লাবের সাবেক সেক্রেটারি গ্রেপ্তার


প্রকাশিত : অক্টোবর ২১, ২০১৯ ||

অনলাইন ডেস্ক: খুলনা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ডেইলি নিউ নেশন পত্রিকার খুলনা প্রতিনিধি মুনির উদ্দিন আহমেদকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার দিবাগত গভীর রাতে তাকে নগরীর দোলখোলাস্থ নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে খুলনা সদর থানা পুলিশ। সোমবার বিকেলে খুলনা সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। ভোলার ঘটনাসহ কয়েকটি বিষয়ে ফেসবুক পোস্টের কারণেই খুলনা সদর থানার এসআই শরিফুল আলম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা নিযুক্ত হয়েছেন এসআই মো. সাইদুর রহমান।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. সাইদুর রহমান বলেন, তার ফেসবুক স্ট্যাটার্স ছিল উস্কানিমূলক। তার কাছ থেকে আরো তথ্য উপাত্ত সংগ্রহের জন্য আদালতে ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসলাম বাহার বুলবুল বলেন, ফেসবুকে ভোলার ঘটনার সাথে পুলিশ কর্মকর্তাদের ছবি পোস্ট দিয়ে বিভ্রান্ত সৃষ্টি করেছেন। যা আইনত অপরাধ। যে কারণে তার বিরুদ্ধে মামলা দায়ের ও গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে কেএমপির খুলনা জোনের এডিসি শাকিলুজ্জামান বলেন, সাংবাদিক মুনির উদ্দিন আহমেদ তার ফেসবুক আইডি থেকে পুলিশের ভাবমূর্তি ক্ষুণœসহ একাধিক আপত্তিকর স্ট্যাটাস দেন। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।