তালায় বোর্ড পরীক্ষার খাতা দেখছেন শিক্ষকের শালিকা


প্রকাশিত : অক্টোবর ২৩, ২০১৯ ||

তালা (সদর) প্রতিনিধি: তালায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের বোর্ড পরীক্ষার খাতা দেখছেন শিক্ষক আদিত্যের শালিকা। বুধবার বিষয়টি স্থানীয় সাংবাদিকদের চোখে পড়ে।

জানা যায়, কুমিরা মহিলা কলেজের রষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক আদিত্যের শালিকা বুধবার সকালে তার (কুমিরা মহিলা) কলেজে বসে ‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস’ বিষয়ের খাতা দেখছিলেন। সে খুলনা জেলার পাইকগাছা উপজেলার কাটিপাড়া গ্রামের সংকর মহলদারের কন্যা সোমা মহালদার। সোমা মহলদার সাংবাদিকদের সাথে আলাপচারিতায় বলেন, তার দাদাবাবু শিক্ষক আদিত্য ব্যানার্জী তাকে ৫০টি খাতা দেখে দেওয়ার জন্য বলেছে। তাই সে খাতাগুলো দেখে দিচ্ছে।

এঘটনায় শিক্ষক আদিত্য ব্যানার্জী তার উপর আনিত অভিযোগের মোড় অন্যদিকে ঘুরাতে বলেন, আমি চোখে কম দেখার কারণে বৃত্ত ভরাটের জন্য খাতাগুলো ছাত্রী সোমা মহালদারের কাছে দিয়েছি।

কুমিরা মহিলা কলেজের অধ্যাপিকা লুৎফুনআরা জামান বলেন, আমি সিনেটের একজন সদস্য আমাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যারের কড়া নির্দেশ পক্ষীরা খাতাগুলো সঠিকভাবে মুল্যায়ন করা হয় না। শিক্ষকদের যথাযথভাবে পরীক্ষার্থীদের খাতাগুলো মূল্যায়ন করে নাম্বার প্রদান করতে হবে। যদি কোন শিক্ষকের বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া যায় তবে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষকে আমি অনুরোধ করবো।

তালা উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন বালেন, এ ধরনের কোন অভিযোগ পেলে সংশ্লিষ্ট শিক্ষকের বিরুদ্ধে অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।