বাম গণতান্ত্রিক বিকল্প গড়ে তোলার প্রত্যয়ে কর্মী সমাবেশ


প্রকাশিত : অক্টোবর ২৫, ২০১৯ ||

শুক্রবার সকাল ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাব মিলনায়তনে এড. শেখ আজাদ হোসেন বেলালের সভাপতিত্বে বাম গণতান্ত্রিক জোট জেলায় কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বাম গণতান্ত্রিক জোট কেন্দ্র কমিটির সমন্বয়ক, সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহ আল কাফি রতন, ইউনাইটেড কমিউনিস্ট লিগের কেন্দ্র কমিটির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন নান্নু, বাসদ (মার্কসবাদী) কেন্দ্র কমিটির সদস্য আলমগীর হোসেন দুলাল, বাসদ বর্ধিত ফোরাম সদস্য শফিউর রহমান শফি এবং সিপিবি’র কেন্দ্রীয় সদস্য ও খুলনা বিভাগীয় সমন্বয়ক এসএ শহীদ।

বাসদ (মার্কসবাদী) জেলা সমন্বয়ক চিত্তরঞ্জন সরকারের সঞ্চালনায় বাম জোটের কর্মী সমাবেশে জেলা নেতৃবৃন্দের মধ্য বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ জেলা সমন্বয়ক নিত্যানন্দ সরকার, সিপিবি’র জেলা সভাপতি আবুল হোসেন এবং বিপ্লবী ওয়ার্কাস পার্টির জেলা সম্পাদক এটিএম রইফ উদ্দিন।

কর্মী সমাবেশে কেন্দ্রীয় নেতৃবৃন্দ সরকারের নতজানু পররাষ্ট্রনীতির সমালোচনা করে বলেন, বন্ধুবাৎসল্যতার অজুহাতে তিস্তার পানি আনতে সফল না হলেও ফেনী নদীর পানি দান করার মহত্ব প্রচার করছে। সারা দেশে উন্নয়নের নামে মেগা প্রকল্পে মেগা-চুরি আর লুটপাট চলছে। ব্যাংক-বীমা-শেয়ার বাজারের লক্ষ-কোটি টাকা লোপাট করে দেশের জনগণকে সর্বশান্ত করছে। ক্যাসিনো-কা- সরকার-দলীয় রাঘব-বোয়ালদের লাগামহীন দুর্নীতি দেশের জনগণকে হতবাক করেছে।

সারা দেশের মতো সাতক্ষীরাতে ‘ক্লিন-সাতক্ষীরা, গ্রীন-সাতক্ষীরা’র নামে বস্তি-উচ্ছেদের মতো হতদরীদ্র জনগণের ঘরবাড়ি ভাঙা হচ্ছে। নেতৃবৃন্দ কোন মাস্টার-প্লান ছাড়া এবং কোন রকম পুনর্বাসন পরিকল্পনা ছাড়া এ ধরণের উচ্ছেদ অভিযান অবিলম্বে বন্ধের দাবী জানান।

নেতৃবৃন্দ বলেন, সরকার জনগণে ভোটাধিকার সুরক্ষার কথা বলে পুলিশ আর প্রশাসনের সহায়তায় ডিজিটাল ভোট-ডাকাতি করে এখন শুদ্ধি-অভিযানের নামে প্রহসনের নাটক করছে। জনগণের কণ্ঠরোধ করে ফ্যাসিবাদী দু:শাসনের স্ট্রীম রোলার চালিয়েও শেষ রক্ষা করতে সক্ষম হচ্ছে না। এই দুর্বিসহ অবস্থা থেকে দেশের জনগণকে রক্ষা করতে হলে বাম গণতান্ত্রিক শক্তিকে আরো সংহত করে দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। প্রেসবিজ্ঞপ্তি