সুলতানপুরে পিতার পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন হিরক


প্রকাশিত : অক্টোবর ২৭, ২০১৯ ||

আসাদুজ্জামান সরদার: শহরের সুলতানপুরে পিতা মুক্তিযোদ্ধা আবু নাসিম ময়নার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আসিফ ইকবাল হিরক। রোববার বাদ আসর সুলতানপুর ক্লাব মাঠে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৯ বছর।
জানাজার আগে হিরকের জন্য দোয়া প্রার্থনা করে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমদে এবং পরিবারের পক্ষ থেকে তার খালু বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) সাবেক মহাপরিচালক (ডিজি) ম. হামিদ।
তার জানাজায় অংশ নেন সাতক্ষীরা সদর আসনের সাংসদ মোস্তাক আহমেদ রবি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতি, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবুসহ রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ ও সরকারি বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন পর্যায়ের মানুষ। জানাজা পড়ান সুলতানপুর জামে মসজিদের ইমাম হাফেজ মাও. সাদিকুর রহমান।
প্রসঙ্গত: শনিবার বেলা সাড়ে ৩টার দিকে শহরের সুলতানপুরস্থ নিজ বাসভবনে তিনি হৃদরোগে আক্রান্ত হন। হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী এক পুত্র ও এক কন্যা সন্তানসহ অসংখ্য আত্মিয়-স্বজনসহ অংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মরহুম আবু নাসিম ময়না এবং সাতক্ষীরা ডে নাইট কলেজের সাবেক উপাধ্যক্ষ মরহুমা ডলি সুলতানার একমাত্র পুত্র। জনপ্রিয় অভিনেত্রী ও নাট্যনির্দেশক ফালগুনী হামিদ তার ছোট খালা এবং বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) সাবেক মহাপরিচালক (ডিজি) ম. হামিদ তার খালু।
হীরকের মৃত্যুতে বিভিন্ন ব্যক্তি সংগঠনের শোক
সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি: মুক্তিযোদ্ধা প্রয়াত আবু নাছিম ময়নার একমাত্র পুত্র ও সাতক্ষীরার শিশু বিষয়ক কর্মকর্তা আসিফ ইকবাল হীরকের মৃত্যুতে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির পক্ষ থেকে শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক মো. আনিসুর রহিম, সদস্য সচিব এড. আবুল কালাম আজাদ, যুগ্ম-আহবায়ক অধ্যক্ষ আব্দুল হামিদ, অধ্যক্ষ আবু আহমেদ, এড. সৈয়দ ইফতেখার আলী, মমতাজ আহমেদ বাপী, এড. আজাদ হোসেন বেলাল, কিশোরী মোহন সরকার, আনোয়ার জাহিদ তপন, কোহিনুর ইসলাম, শাহনাজ পারভীন মিলি, এম. কামরুজ্জামান, আব্দুল বারী, লায়লা পারভীন সেঁজুতি, মাধব চন্দ্র দত্ত, অপারেশ পাল, এড. আল মাহমুদ পলাশ, নিত্যানন্দ সরকার, এড. মুনির উদ্দীন, জিএম মনিরুজ্জামান, আসাদুজ্জামান লাভলু, গাজী শাহজাহান সিরাজ, মন্ময় মনির, আলী নুর খান বাবুল প্রমূখ।
জেলা কৃষকলীগ: মুক্তিযোদ্ধা প্রয়াত আবু নাছিম ময়নার একমাত্র পুত্র ও সাতক্ষীরার শিশু বিষয়ক কর্মকর্তা আসিফ ইকবাল হীরকের মৃত্যুতে জেলা কৃষকলীগের পক্ষ থেকে শোক ও সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছেন জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু, সাধারণ সম্পাদক মো. মনজুর হোসেন, সহ-সভাপতি এড. নরনারায়ন ঘোষ, এড. নওশের আলী, মোড়ল আব্দুর রশিদ, উপাধ্যক্ষ স. ম আতিয়ার রহমান, অধ্যক্ষ সুবোধ কুমার চক্রবর্তী, মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান, নূর আহম্মদ লালু, যুগ্ম-সম্পাদক শেখ হেদায়েতুল ইসলাম, রেজাউল ইসলাম, হাসান মাহমুদ পলাশ, সাংগঠনিক সম্পাদক এড. আল মাহমুদ পলাশ, রাশেদ সরওয়ার শেলী, মো. মিজানুর রহমান, অর্থ সম্পাদক ঘোষ প্রদ্যুৎ কুমার, আইন বিষয়ক সম্পাদক এড. সম্ভুনাথ সিংহ, প্রচার সম্পাদক মনোজ কুমার দে প্রমুখ।