বঙ্গবন্ধু পেশাভিত্তিক মাধ্যমিক বিদ্যালয়ে বিজয় ফুল উৎসব (ভিডিও)


প্রকাশিত : অক্টোবর ৩০, ২০১৯ ||

অনলাইন ডেস্ক: মুজিব বর্ষ ও স্বাধীনতার রজত জয়ন্তী বর্ষকে সামনে রেখে ‘ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা’ ঘোষণা করা হয়েছে। এ কর্মসূচিতে শিক্ষক ও শিক্ষার্থীরা স্বত:স্ফূর্ত অংশগ্রহণ করছেন। জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের ঘোষিত সকল কর্মসূচি বাস্তবায়নের সৈনিক হিসেবে শিক্ষক ও শিক্ষার্থীরা ইতোমধ্যে ডেঙ্গু নির্মূলে কার্যকরী ভূমিকা রেখেছে। ‘ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা’ বাস্তবায়নে প্রধান অন্তরায় দুর্নীতি। সেই দুর্নীতির বিষবৃক্ষের মূলে কুঠারাঘাত করে তা সমূলে বিনাশ করতে জেলার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হতে যাচ্ছে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা। জেলার অনেক শিক্ষা প্রতিষ্ঠানে সততা স্টোর প্রতিষ্ঠিত হয়েছে।
এদিকে বঙ্গবন্ধু পেশাভিত্তিক মাধ্যমিক বিদ্যালয়ে আজ বুধবার অনুষ্ঠিত হলো বিজয় ফুল তৈরি প্রতিযোগিতা ও বিজয় ফুল উৎসব। জাতীয় ফুল শাপলাকে বিজয় ফুলের প্রতীক হিসেবে তৈরি করেছে শিক্ষার্থীরা। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ছয় দফাকে স্মরণ করিয়ে দিতে এ ফুলে থাকবে ছয়টি পাঁপড়ি। আর এই বিজয় ফুল প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারকারী অংশগ্রহণ করবে উপজেলা পর্যায়ে। এর সঙ্গে যুক্ত হবে শুদ্ধভাবে জাতীয় সংগীত, গল্প, কবিতা রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, একক অভিনয় ও চলচ্চিত্র নির্মাণের প্রতিযোগিতা।
উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক লায়লা পারভীন সেঁজুতি, সহকারী শিক্ষক রুহুল কুদ্দুস, নব কুমার ঢালী, বিশ্বনাথ সরকার, নরেশ চন্দ্র সরকার, উজ্জল রায়, সুশান্ত মন্ডল, কৃষ্ণপদ সরকার, তপন রায়, তাপস রায়, মোঃ খায়রুজ্জামান, মোঃ আবুল কাশেম প্রমুখ। এর আগে মুজিব বর্ষ উপলক্ষে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক কর্মসূচিতে শিক্ষার্থীরা হরিণখোলা-গোয়ালপোতা বধ্যভূমি পরিদর্শন ও মুক্তিযোদ্ধাদের কাছ থেকে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সম্পর্কে বিস্তারিত শোনেন।