জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভায় শেখ মফিজুর রহমান: প্রদীপের নীচের অন্ধকার ঘোচাতে চাই (ভিডিও)


প্রকাশিত : অক্টোবর ৩১, ২০১৯ ||

বদিউজ্জামান: জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, প্রদীপের নীচের অন্ধকার ঘোচাতে চাই। বিচার শুধু ধনীদের জন্য নয়, গরীবেরও আছে বিচার পাওয়ার অধিকার। সরকারের পাশাপাশি আমাদের সকলকে সে ব্যাপারে কাজ করতে হবে।
বৃহস্পতিবার বিকাল ৪ টায় জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মীর্জা সালাহউদ্দীন, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক তোজাম্মেল হোসেন তোজাম, কলারোয়া পৌরসভার প্যানেল মেয়র মনিরুজ্জামান, প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, জিপি শম্ভু নাথ সিংহ ও পিপি আব্দুল লতিফ।
জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান আরও বলেন, লিগ্যাল এইড এর সুফল অসহায় এবং দরিদ্র মানুষের কাছে পৌছে দিতে আমরা ঘরে এবং বাইরে সবখানে কাজ করে যাচ্ছি। তিনি বলেন, প্রয়োজনে শ্যামনগরের গাবুরা ইউনিয়নে গিয়েও আমি লিগ্যাল এইড এর প্রচার চালাতে চাই, বাঘ-কুমিরের সাথে লড়াই করে যারা জীবন-জীবিকা নির্বাহ করে তাদেরও আছে আইনি সেবা পাওয়ার অধিকার।
এছাড়া সভায় উন্মুক্ত আলোচনায় অংশ নেন, জেলা তথ্য অফিসার মোজাম্মেল হক, অতিঃ পিপি তপন কুমার দাস, অনিত মুখর্জী, জি এম ওকালত হোসেন, সি এস আই গোলাম কুদ্দুস সহ কলারোয়া পৌর সভার কাউন্সিলরবৃন্দ।
সভায় জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার লিগ্যাল এইড আইন ২০০০ এর উপর সাধারণ আলোচনা উপস্থাপন করেন।
এছাড়া সবশেষে ইনসিডিন বাংলাদেশ এর আয়োজনে শিশু পাচার প্রতিরোধ ও সুরক্ষায় বিচারক, সরকারি কৌশুলি, আইন শৃঙ্খলা বাহিনী ও জেলা আইনগত সহায়তা প্রদান সংস্থার সদস্যদের সাথে সংবেদনশীল বিচার কার্যক্রম বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়। সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন, ইনসিডিন বাংলাদেশ এর সমন্বয়কারি এড. রফিকুল ইসলাম খান। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারি জজ সালমা আক্তার।