কালিগঞ্জ উপজেলা আ.লীগের ত্রিবার্ষিক সম্মেলন ৭ নভেম্বর: ৫ সদস্যবিশিষ্ট তদারকি কমিটি গঠন


প্রকাশিত : অক্টোবর ৩১, ২০১৯ ||

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগ কালিগঞ্জ উপজেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলন অনুুুষ্ঠিত হবে আগামী ৭ নভেম্বর। গত ২৮ অক্টোবর জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন তদারকির জন্য ৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেন। কমিটির দলনেতা মনোনীত হয়েছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জাফরুল আলম বাবু। কমিটির সদস্য মনোনীত হয়েছেন যথাক্রমে জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক জিএম শফিউল আযম লেলিন, নির্বাহী সদস্য ডা. মুনসুর আহমেদ, নির্বাহী সদস্য মীর মোশাররফ হোসেন মন্টু ও নির্বাহী সদস্য অসীম কুমার মৃধা। দলনেতা অধ্যক্ষ জাফরুল আলম বাবু ৭ নভেম্বর কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের জন্য ৫সদস্যবিশিষ্ট কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে বলেন, সংশ্লিষ্ট সদস্যদের সাথে নিয়ে দায়িত্বপ্রাপ্ত উপজেলার সাংগঠনিক কার্যক্রমে অংশ নেয়ার জন্য গত ২৬ অক্টোবর অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত মোতাবেক জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পত্র প্রেরণ করেছেন।
এদিকে আগামী ৭ নভেম্বর কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। প্রায় ৪ বছর পর এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এবিষয়ে জানতে চাইলে সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট বলেন, গত ৫ অক্টোবর সম্মেলন প্রস্তুত কমিটি গঠিত হওয়ার পর উর্দ্ধতন নেতৃবৃন্দের নির্দেশনা মোতাবেক বিভিন্ন ইউনিয়নে কাউন্সিল নির্বাচনের লক্ষ্যে সকলকে সাথে নিয়ে কার্যক্রম শুরু হয়। ইতোমধ্যে উপজেলার ১২ ইউনিয়নের মধ্যে ১১ ইউনিয়নে স্বচ্ছ প্রক্রিয়ায় কাউন্সিল নির্বাচন সম্পন্ন হয়েছে। আগামী ২ নভেম্বর অবশিষ্ট একটি (নলতা) ইউনিয়নের কাউন্সিল নির্বাচন করা হবে। জেলা নেতৃবৃন্দের নির্দেশনা অনুযায়ী আগামী ৭ নভেম্বর উপজেলা সম্মেলনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তিনি আরও জানান, দলের মধ্যে ছোট্ট একটি গ্রুপ সম্মেলনকে বাঁধাগ্রস্ত করার জন্য শুরু থেকে নানা তৎপরতা চালাচ্ছিলেন। ওই গ্রুপটি এখনও সক্রিয় রয়েছে। কিন্তু আওয়ামী লীগের সর্বস্তরের নেতৃবৃন্দ সম্মেলনকে ঘিরে অপেক্ষার প্রহর গুনছেন। এজন্য তাদের চক্রান্ত সফল হবে না। আগামী ৭ নভেম্বর সুষ্ঠুভাবে ত্রিবার্ষিক সম্মেলন শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
প্রসঙ্গত, দীর্ঘদিন কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি না থাকায় গত ৫ অক্টোবর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কালিগঞ্জ উপজেলার সম্মেলন প্রস্তুতির জন্য ২৫ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করেন। কমিটির আহ্বায়ক মনোনীত হন এনামুল হোসেন ছোট এবং সদস্যসচিব মনোনীত হন ধলবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সজল মুখার্জী।