কালিগঞ্জের মথুরেশপুরে ভিজিডি কার্ডধারীদের নিকট থেকে টাকা নেয়ার অভিযোগ


প্রকাশিত : অক্টোবর ৩১, ২০১৯ ||

আহাদুজ্জামান আহাদ: কালিগঞ্জের মথুরেশপুর ইউনিয়ন পরিষদে নিয়মবহির্ভূতভাবে ভিজিডি কর্মসূচীর উপকারভোগীদের নিকট থেকে অর্থ উত্তোলনের অভিযোগ উঠেছে। এঘটনায় ২ নম্বর ওয়ার্ডের ভুক্তভোগী ১৯ নারী উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। এছাড়াও জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বরাবর অনুলিপি প্রদান করেছেন তারা।
অভিযোগ সূত্রে জানা যায়, মথুরেশপুর ইউপি’র ২ নম্বর ওয়ার্ডের ভিজিডি কার্ডধারী হতদরিদ্রের নামে বরাদ্দকৃত বিনা খরচে ৩০ কেজি করে চাল পাওয়ার নিয়ম রয়েছে। অথচ মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন তাদের নিকট থেকে প্রতিমাসে ১০ টাকা থেকে শুরু করে ২০ টাকা পর্যন্ত টাকা উত্তোলন করেন। ভুক্তভোগীরা ওই টাকার বিষয়ে চেয়ারম্যান মিজানুর রহমানের নিকট জানতে চাইলে তিনি বলেন, চাল পরিবহনের জন্য ওই অর্থ খরচ হয়। কিন্তু ভুক্তভোগীরা খোঁজ-খবর জানতে পারেন ভিজিডির চাল পরিবহন খরচ বহন করে থাকেন সরকার।
অভিযোগ সূত্রে আরও জানা যায়, যে কার্ডধারী অর্থ দিতে অপরাগতা প্রকাশ করায় তার কার্ডটি আটকে দেন চেয়ারম্যান মিজানুর রহমান গাইন। এমতাবস্থায় ভুক্তভোগীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট বিষয়টি প্রতিকারের দাবি জানিয়েছেন।
এ ব্যাপারে জানতে চাইলে চেয়ারম্যান মিজানুর রহমান গাইন অভিযোগের বিষয়টি অস্বীকার করে বলেন, চাল বিতরণের সময় আমি পরিষদে ছিলাম না। টাকা উত্তোলনের বিষয়ে আমি কিছুই জানি না।