বাংলাদেশ যে কোনো দলকে হারাতে পারে: রোহিত শর্মা


প্রকাশিত : নভেম্বর ২, ২০১৯ ||

অনলাইন ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, বাংলাদেশ দল সম্পর্কে আমি ভালো করেই জানি। হয়ত তাদের সেরা দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল নেই। তারপরও তাদের দলে ভালো মানের আরও অনেক খেলোয়াড় রয়েছে। তারা যদি নিজেদের সেরাটা দিতে পারে তাহলে যে কোনো দলকে হারাতে পারে।

রোববার ভারতের দিল্লিতে শুরু হবে দ্বিপাক্ষিক সিরিজ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরর আগের দিন শনিবার সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা।

তিনি আরও বলেন, বাংলাদেশ খুব ভালো দল। আমরা সবাই দেখেছি ওরা কেমন প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। ঘরে বা বাইরের মাঠে ওরা খুবই শক্তিশালী দল। ওরা সব সময় আমাদের চাপে ফেলে। ওদের আমরা কখনও অন্যভাবে (হালকাভাবে) দেখি না।

সাকিবের পরিবর্তে ভারতের বিপক্ষে বাংলাদেশ দলকে টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর এই সিরিজে বিশ্রামে রয়েছেন ভারতীয় নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

প্রসঙ্গত, ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) না জানানোর অপরাধে এক বছর নিষিদ্ধ হন সাকিব। নিষেধাজ্ঞার কারণে ভারত সফরে যাওয়া হয়নি বিশ্বসেরা এ অলরাউন্ডারের।

অন্যদিকে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতেই ভারত সফর থেকে নিজেকে সরিয়ে নেন দেশসেরা ওপেনার তামিম। এই দুই তারকা ক্রিকেটারকে ছাড়াই ভারতের বিপক্ষে খেলতে হবে বাংলাদেশকে।