ভারতের পেট্টাপোল বন্দরে ইন্টারনেট লিংক সমস্যা: ৪দিন বন্ধের কবলে বেনাপোল-আমদানি রপ্তানি বন্ধ


প্রকাশিত : নভেম্বর ৩, ২০১৯ ||

বেনাপোল (যশোর) প্রতিনিধি: ভরতের পেট্টাপোল বন্দরে ইন্টারনেট লিংক নেট সমস্যার কারনে টানা ৪ দিন বন্ধের কবলে পড়েছে স্থলবন্দর বেনাপোল। আমদানি রপ্তানিকৃত পন্য পরিবহন রয়েছে বন্ধ। ফলে পচনশীল পন্য ক্ষতিগ্রস্ত হচ্ছে। ওপার বন্দর ও মেইন সড়কে আটকা পড়েছে হাজারও পন্য বোঝায় ট্রাক। ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছেন দু পারের ব্যবসায়িরা।
বেনাপোল চেকপোষ্টে কর্মরত সহকারি রাজস্ব কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন বৃহস্পতিবার বিকাল থেকে ওপারের লিংক সমস্যার কারনে বন্ধ হয়ে যায় আমদানি রপ্তানি। তবে পূর্বে এন্টিকৃত পচনশীল পন্য টমেটো ও কাচামরিচ বোঝায় ২৫ ট্রাক পন্য ও ২৫ ট্রাক রপ্তানি পন্য এসময়ে যাতায়াত করেছে। শনিবার বিকালে ৩ ট্রাক পন্য আমদানি হয়েছে। সমস্যার সুরাহা না হওয়া পর্যন্ত সব ধরনের পন্য আমদানি রপ্তানি বানিজ্য বন্ধ রয়েছে বলে জানান তিনি।
বেনাপোল বন্দরের উপপরিচালক (ট্রাফিক)আব্দুল জলিল জানান, পন্য আমদানি রপ্তানি বন্ধ থাকলেও এপারের বন্দর ও কাষ্টমসের কার্য্যক্রম সচল রয়েছে। বন্দর গোডাউন ও শেডে লোড আনলোড চলছে বলে জানান তিনি। বিশিষ্ট ব্যবসায়ি মতিয়ার রহমান বলেন আমদানি রপ্তানি বন্ধ থাকলে দু পারের শিল্পের অনেক ক্ষতি হয় তার প্রভাব পড়ে জনগনের মধ্যে। তবে দ্রুত সময়ের ময়ে আমদানি রপ্তানি শুরুর আশা করেন তিনি।