‘সাম্যের বাণী’র প্রকাশনা অনুষ্ঠানে শেখ মফিজুর রহমান: সবাই মিলে একটি মানবিক মহাসমাজ গড়ে তুলি (ভিডিও)


প্রকাশিত : নভেম্বর ৪, ২০১৯ ||

বদিউজ্জামান: জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, বিচারক, আইনজীবী, সাংবাদিক ও সরকারী কর্মকর্তা আমরা সবাই মিলে একটি মানবিক মহাসমাজ গড়ে তুলতে চাই, আর এজন্য আমাদের নিজেদেরকে বদলাতে হবে, আমরা নিজেরা যদি বদলাতে পারি- তবেই গরীব মানুষের উন্নতি হবে, গরীব মানুষ অধিকার ফিরে পাবে, গরীব মানুষ আরও সামনে এগিয়ে যাবে।
তিনি সোমবার বিকাল ৪ টায় জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে জেলা লিগ্যাল এইড কমিটি আয়োজিত লিগ্যাল এইড‘র স্মরণিকা ‘সাম্যের বাণী’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
জাতীয় আইনগত সহায়তা দিবস-২০১৯ উদযাপনের অংশ হিসেবে স্মরণিকাটি প্রকাশ করা হয়েছে।
প্রকাশনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্মরণিকাটি সম্পাদনা পরিষদের সভাপতি ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তফা পাভেল রায়হান, সদর উপজেলা চেয়ারম্যান আছাদুজ্জামান বাবু, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল সাতক্ষীরা মির্জা সালাহউদ্দিন, আইনজীবী সমিতির সভাপতি এম শাহ আলম ও প্রেস ক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ। এছাড়া উপস্থিত ছিলেন সাতক্ষীরা জজশীপ ও ম্যাজিস্ট্রেসীর বিচারক বৃন্দ, আইনজীবীবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
স্মরণিকা ‘সাম্যের বাণী’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান এর ‘একটি মানবিক মহাসমাজ গড়ে তুলি’ লেখাটির উপর আলোচনা করেন, জুডিসিয়াল ম্যজিস্ট্রেট ইয়াসমিন নাহার।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, যুগ্ম জেলা ও দায়রা জজ মোখলেছুর রহমান, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ রেজওয়ানুজ্জামান, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. তোজাম্মেল হোসেন তোজাম, জিপি শম্ভু নাথ সিংহ, পিপি এড. আব্দুল লতিফ, সাবেক জিপি সরকার যামিনি কান্ত, এড. মোঃ জিয়াউর রহমান. এড. জি এম ওকালত হোসেন, হারাধন কুমার রায় চৌধুরী প্রমূখ।
অনুষ্ঠানের শুরুতে জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান উপস্থিত অতিথিদের সঙ্গে নিয়ে স্মরণিকা ‘সাম্যের বাণী’র মোড়ক উন্মোচন করেন।
সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, জেলা লিগ্যাল এইড অফিসার এবং সিনিয়র সহকারি জজ সালমা আক্তার।