মুজিব বর্ষ উপলক্ষে সপ্তাহব্যাপী বই মেলা শুরু হবে ১৬ নভেম্বর (ভিডিও)


প্রকাশিত : নভেম্বর ৫, ২০১৯ ||

অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী স্মরণীয় করে রাখতে ঘোষিত মুজিব বর্ষ উপলক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে আগামী ১৬ নভেম্বর থেকে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে শুরু হবে সপ্তাহব্যাপী বই মেলা। একই সাথে উদযাপিত হবে সাতক্ষীরা পাবলিক লাইব্রেরির রজত জয়ন্তী উৎসব।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় অনুষ্ঠিতব্য এই মেলায় বাংলাদেশের বিভিন্ন প্রকাশক সংস্থার স্টলে সব ধরনের বই পাওয়া যাবে।
মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নিজাম উদ্দিন। মূখ্য আলোচক হিসেবে আলোচনা করবেন কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন।
মঙ্গলবার বিকালে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে তার সম্মেলনকক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
জাকজমকপূর্ণ মেলা আয়োজনে সভায় বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়েছে।
সভায় জানানো হয়, ১৬ নভেম্বর সকাল ৯টায় বই মেলার উদ্বোধন ও পাবলিক লাইব্রেরির রজত জয়ন্তী উপলক্ষে র‌্যালি, সকাল ৯টায় জাতীয় পতাকা, বই মেলা ও পাবলিক লাইব্রেরির পতাকা উত্তোলন এবং তার পরে বই মেলা ও পাবলিক লাইব্রেরির রজত জয়ন্তী উপলক্ষে আলোচনা সভা এবং স্মরণিকার উদ্বোধন করা হবে।
সভায় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ, সংবাদপত্র পরিষদের সভাপতি জিএম নুর ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, সাতক্ষীরা পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক কামরুজ্জামান রাসেল, সাতনদী সম্পাদক হাবিবুর রহমান, জেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুনসহ সাতক্ষীরা পাবলিক লাইব্রেরির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।