ফের বিয়ে করলেন স্মিথ


প্রকাশিত : নভেম্বর ৬, ২০১৯ ||

স্পোর্টস ডেস্ক : দ্বিতীয় বারের জন্য বিবাহবন্ধনে আবদ্ধ হলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রায়েম স্মিথ। দীর্ঘদিনের প্রেমিকা রোমি লানফ্রানচির সঙ্গে ২ নভেম্বর গাঁটছড়া বাঁধলেন দেশটির সর্বকনিষ্ঠ এ অধিনায়ক।

বিয়ের খবরটি নিজেই টুইট করে অনুসারীদের জানিয়েছেন ৩৮ বছর বয়সী স্মিথ। বিয়ের একটি ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘২ নভেম্বর অসাধারণ একটা দিন গেল।’

এটা স্মিথের দ্বিতীয় বিয়ে। এর আগে আইরিশ গায়িকা মর্গ্যান ডিয়েনেকে বিয়ে করেন তিনি। ২০১১ সালের আগস্টে কেপটাউনে স্মিথ-ডিয়েনের বিয়ের অনুষ্ঠান হয়েছিলো। তাদের সংসারে মেয়ে ক্যাডেন্স ক্রিন্সিন স্মিথ ও ছেলে কার্টার ম্যাকমরিন স্মিথ রয়েছে।

২০১৫ সালে বিচ্ছেদের ঘোষণা দেন স্মিথ-ডিয়েনে। এরপরই রোমির সঙ্গে সম্পর্কে জড়ান স্মিথ। ২০১৬ সালের ডিসেম্বরে রোমি জন্ম দেন স্মিথের তৃতীয় সন্তানের।

মাত্র ২২ বছর বয়সেই দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের সর্বকনিষ্ঠ অধিনায়ক হয়েছিলেন গ্রায়েম স্মিথ। ১১৭ টেস্টে ৪৮.২৫ গড়ে করেছেন ৯২৬৫ রান। ২৭টি শতকের পাশাপাশি হাঁকিয়েছেন ৩৮টি অর্ধশতক।

১৯৭ ওয়ানডেতে ৩৭.৯৮ গড়ে ৬৯৮৯ রান করেন স্মিথ। শতক ১০টি ও অর্ধশতক ৪৭টি। ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান তিনি।