দিল্লির বায়ুদূষণে বমি করেছিলেন সৌম্য!


প্রকাশিত : নভেম্বর ৬, ২০১৯ ||

আপাতদৃষ্টিতে বাংলাদেশ-ভারতের প্রথম টি-টোয়েন্টি শেষ হয়েছে কোনো ঝামেলা ছাড়া। তবে দূষিত বায়ু সেবনে বাংলাদেশ দলের দুই ক্রিকেটারের অসুস্থ হয়ে পড়ার তথ্য মিলেছে ভারতীয় সংবাদ মাধ্যম থেকে। খেলার দিন সৌম্য সরকারসহ আরও এক ক্রিকেটার বমি করে ফেলেছিলেন মাঠে!

৩ নভেম্বর ম্যাচের আগে থেকেই দিল্লির দূষণ চোখ রাঙাচ্ছিল। অসহনীয় দূষণে খেলাটি মাঠে গড়াবে কিনা এ নিয়ে সংশয় ছিল। স্বাস্থ্য নিয়ে জারি হয়েছিল জরুরি অবস্থা। সন্ধ্যার পর পরিস্থিতির উন্নতি ঘটলে শেষ পর্যন্ত মাঠে গড়ায় খেলা। তবে দূষণের অবস্থা এতই শোচনীয় ছিল যে চোখ ব্যথা করছিল সেই দূষণে।

বাংলাদেশের ব্যাটিংয়ের সময়ে অসুস্থ হয়ে পড়েছিলেন সৌম্যসহ আরেকজন। অপরজনের নামটি অবশ্য জানা যায়নি। ভারতীয় সংবাদমাধ্যম তেমন তথ্য জানাচ্ছে ক্রিকইনফোর বরাতে। তাতে বোঝাই যাচ্ছে আপাতদৃষ্টিতে পরিবেশ স্বাভাবিক মনে হলেও তেমনটা ছিল না তখন। তবে এমন পরিস্থিতির মাঝেও ৩৫ রানের দায়িত্বশীল ইনিংস উপহার দিয়েছেন সৌম্য। মুশফিকের সঙ্গে গড়েন ৬০ রানের জুটি।

মুশফিকুর রহিম অবশ্য ম্যাচের দিনই বলেছিলেন, ‘আসলে সে সময় দূষণের চেয়ে বোলারের দিকেই মনোযোগী ছিলাম। আসার পর থেকে পরিবেশটা এমন ছিল। তাই কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতে হয়েছে। ম্যাচ ডেতে পারফর্মও করতে হয়েছে।’