বেনাপোলে দু’দিনের ভ্যাট মেলা শুরু


প্রকাশিত : নভেম্বর ৬, ২০১৯ ||

বেনাপোল (যশোর) প্রতিনিধি: ‘এলো দেশে নতুন আইন, ভ্যাট হচ্ছে অনলাইন’ ভ্যাট দিচ্ছে জনগন দেশের হচ্ছে উন্নয়ন এই সেøাগানকে সামনে রেখে বুধবার দুপুরে বন্দর নগরী বেনাপোলে শুরু হয়েছে দ’ুদিনব্যাপী ভ্যাট মেলা। প্রধান অতিথি হিসেবে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (মুসক বাস্তবায়ন ও আইটি) মো. জামাল হোসেন ভ্যাট ফিতে কেটে মেলার উদ্বোধন করেন।

যশোর কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেট ও বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের যৌথ উদ্যোগে এসোসিয়েশন মিলনায়তনে শুরু হয়েছে এই ভ্যাট মেলা।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজনের সভাপতিত্বে  ভ্যাট মেলায় বিশেষ অতিথি  ছিলেন, বেনাপোল কাস্টমস কমিশনার মোহাম্মদ বেলাল হুসাইন চৌধুরী, প্রকল্প পরিচালক, ভ্যাট অনলাইন প্রকল্পের কমিশনার সৈয়দ মুশফিকুর রহমান, যশোর কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেটর কমিশনার মুহম্মদ জাকির হোসেন,

সম্মানিত করদাতাগণ যাতে সহজে অনলাইন নিবন্ধন গ্রহণ করতে পারেন ও আইনের অধীনে তাদের মৌলিক করণীয় বিষয় সম্পর্কে জানতে পারেন সে বিষয়ের ওপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখেন, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি নুরুজ্জামান, বাংলাদেশ-ইন্ডিয়া চেম্বার অবকমার্স এন্ড ইন্ডাস্ট্রির এক্সপোর্ট ইম্পোর্ট সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান, সিএন্ড এফ এজেন্ট ফেডারেশনের সাবেক সভাপতি শামসুর রহমান, কাস্টম’র ডিসি আব্দুল আলীম ও সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা। মেলায় মোট ১০টি স্টল স্থান পায়। ১৩ ডিজিটের ভ্যাট নিবন্ধনের জন্য আমদানি ও রপ্তানিকারক সমিতি, সিএন্ড এফ এজেন্ট এসোসিয়েশন, ট্রান্সপোর্ট এজেন্টস এসোসিয়েশনের সদস্যরা স্টলগুলোতে ভীড় জমায়।