জনসচেতনতা বাড়াতে কালীগঞ্জ ফায়ার সার্ভিসের মাঠ মহড়া


প্রকাশিত : নভেম্বর ৭, ২০১৯ ||

কৈখালী (শ্যামনগর) প্রতিনিধি: সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ দুর্যোগ মোকাবেলার সর্বোত্তম উপায়-এই প্রতিপাদ্যকে সামনে রেখে কালিগঞ্জ ফায়ার সার্ভিসের সদস্যদের মাধ্যমে কালিগঞ্জ এবং শ্যামনগর উপজেলার বিভিন্ন স্থানে জনসচেতনতা বাড়াতে মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে।

গত ৭ নভেম্বর বৃহস্পতিবার সকালে কালিগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আতিয়ার রহমানের নেতৃত্বে কয়েকজন চৌকস ফায়ার সার্ভিস সদস্যের মাধ্যমে কালিগঞ্জ, শ্যামনগর, বংশীপুর, ভেটখালী, হরিনগর, নওয়াবেকী, মুন্সিগঞ্জসহ বহু জায়গায় সাধারণ জনগণের কাছে বিভিন্ন সতর্কতামূলক বাণী পৌঁছে দেওয়া হয় এবং বিভিন্ন দুর্যোগ ও অগ্নিকা- বিষয়ে সকলকে কালিগঞ্জ ফায়ার সার্ভিসকে অবগত করে তাদের সার্বিক সহযোগিতা গ্রহণ করার জন্য অনুরোধ করেন। জনসচেতনতা বৃদ্ধিতে এবং বিভিন্ন দুর্যোগ মোকাবেলার কৌশল সম্পর্কে সকলকে অবগত করার জন্য লিফলেট বিতরণ ও জরুরী যোগাযোগ করার জন্য কালিগঞ্জ ফায়ার সার্ভিসের জরুরী ফোন নাম্বার প্রদান করা হয়।

এ বিষয়ে কালিগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আতিয়ার রহমান দৈনিক পত্রদূতকে বলেন, সচেতনতা, সাবধানতাসহ সকলকে বিভিন্ন রকম দুর্যোগ মোকাবেলা অবলম্বনের জন্য আমরা বিভিন্ন স্থানে সাধারণ জনগণের মাঝে মাইকিং এবং লিফলেট বিতরণ করে সতর্ককতা বাণী পৌঁছে দিচ্ছি।