গ্রাম আদালত সকল ইউনিয়নে কার্যকরী করতে হবে-উপ পরিচালক হুসাইন শওকত


প্রকাশিত : নভেম্বর ৭, ২০১৯ ||

তালায় ইউনিয়ন পরিষদের সচিব ও গ্রাম আদালত সহকারীদের নিয়ে ২দিনব্যাপী গ্রাম আদালত বিষয়ক রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্স ও সনদ বিতরণ করা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, ইউরোপীয়ান ইউনিয়ন ও ইউএনডিপির অর্থায়নে সাতক্ষীরা জেলার তালা, কালীগঞ্জ, আশাশুনি, শ্যামনগরের সকল ইউনিয়নে পরিষদ সচিব গ্রাম আদালত সহকারীদের নিয়ে উপজেলার অগ্রগতি সংস্থার ট্রেনিং সেন্টার হলরুমে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। প্রশিক্ষণ পরিচালনা করেন কোর্স সমন্বয়কারী জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জেলা জজ সালমা আক্তার। এছাড়া উপস্থিত ছিলেন উপ-পরিচালক স্থানীয় সরকার, উপ-পরিচালক যুব উন্নয়ন, উপ-পরিচালক সমাজসেবা, উপ-পরিচালক মহিলা বিষয়ক অধিদফতর, ইউএনডিপি সাতক্ষীরা প্রতিনিধি রাজু জবেদ, ডিসিও জহির উদ্দিন, ইউসি মো. শাহিনুর রহমান।

সনদপত্র বিতরণ অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ হুসাইন শওকত বলেন সাতক্ষীরা জেলার সকল ইউনিয়নের গ্রাম আদালত কার্যকরী করতে হবে।

এছাড়া জেলা লিগ্যাল এইড অফিসার সালমা আক্তার বিকল্প বিরোধ নিষ্পত্তি ও উপ-পরিচালক স্থানীয় সরকার সার্টিফিকেট মামলা নিয়ে আলোচনা করেন। তারা সকল প্রশিক্ষণার্থীর বিভিন্ন প্রশ্নের জবাব দেন। প্রেসবিজ্ঞপ্তি